Date : 2019-06-26

অধীর গড়ে জোড়া সভা মমতার, বিজেপি, কংগ্রেস, সিপিএম-কে একযোগে আক্রমণ

মুর্শিদাবাদ: বৃহস্পতিবার রাজ্যে দ্বিতীয় দফার ভোট গ্রহণ হবে তিনটি কেন্দ্রে, জোরকদমে তার প্রস্তুতি চলছে। এরই মাঝে বিজেপিকে তুলোধুনো করার পাশাপাশি কংগ্রেসকে বিঁধতেও ছাড়েননি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মুর্শিদাবাদের নির্বাচনী প্রচারসভায় বিরোধীদের আক্রমণে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী। বুধবার তিনি মুর্শিদাবাদের কান্দি এবং জঙ্গিপুরে জোড়া জনসভা করেন।

অধীর চৌধুরীর খাস তালুকে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী এদিন কংগ্রেসের তীব্র সমালোচনা করেন। কান্দির জনসভা থেকে রাজ্যে আরএসএস ও কংগ্রেসের গোপন আঁতাতের অভিয়োগ তুললেন তিনি। এদিন কান্দির প্রচার সভায় তিনি বলেন, কংগ্রেস, বিজেপি, সিপিএম সব এক। বহরমপুর এবং জঙ্গীপুরে কংগ্রেসের হয়ে প্রচার করছে আরএসএস। এদিন প্রয়াত কংগ্রেস নেতা অতীশ সিং-এর স্মৃতি রোমন্থন করে তিনি বলেন, ‘একসময় আমি কংগ্রেস করতাম, আমি তার স্নেহধন্য ছিলাম।

১৯৯৮ সালে কংগ্রেস থেকে বেড়িয়ে তৃণমূল তৈরি করি। এখন তৃণমূল বটবৃক্ষে পরিনত হয়েছে। বাংলায় শান্তি রেখেছে তৃণমূল।’ জনসভা থেকে এনআরসি, নোটবাতিল ও কর্মসংস্থান সহ একাধিক ইস্যুতে কেন্দ্র সরকারের ব্যর্থতার কথা তুলে ধরেছেন তৃণমূল সুপ্রিমো। এদিন তিনি আরও একবার বিজেপির ধর্ম নিয়ে রাজনীতি করার সমালোচনা করেন। বিজেপি ‘নতুন ধর্ম আমদানি’ করছে বলেও কটাক্ষ করেন তিনি। ধর্মের ভিত্তিতে বাংলাকে ভাগ করার ষড়যন্ত্র করছে বিজেপি, অভিযোগ করেন মমতা। পাশাপাশি সিপিএম, কংগ্রেসকে একটি ভোটও না দেওয়ার আর্জি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।