Date : 2019-05-27

Breaking
কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগের ইচ্ছাপ্রকাশ রাহুলের। গৃহীত হল না ইস্তফা। রাহুলেই ভরসা কংগ্রেসের। বৈঠকে সংগঠন ঢেলে সাজানোর পরিকল্পনা।
সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে জিতেছে বিজেপি। নির্বাচন কমিশন ওদের হয়ে কাজ করেছে। কালীঘাটে বৈঠক শেষে বললেন মুখ্যমন্ত্রী।
পদে থেকেও গত কয়েক মাসে কাজ করতে পারিনি। সেই জন্য মুখ্যমন্ত্রীত্ব ছাড়তে চেয়েছিলাম। দল চায়নি তাই পদত্যাগ করিনি। কালীঘাটে সাংবাদিক বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী।
ভোটের ফল পর্যালোচনায় কালীঘাটে বৈঠক মুখ্যমন্ত্রীর। আসন কমলেও ভোট বেড়েছে বলে দাবি করেন তিনি। আগামীদিনে এক হয়ে লড়াই করার বার্তা দলীয় কর্মীদের।
আজই সরকার গঠনের দাবি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন নরেন্দ্র মোদী। রাজ্য থেকে বেশ কয়েকজনের মন্ত্রী হওয়ার সম্ভাবনা।
সর্বসম্মতিতে এনডিএ নেতা নির্বাচিত হলেন নরেন্দ্র মোদী। সংসদের সেন্ট্রল হলে পুষ্পস্তবক দিয়ে মোদীকে অভিবাদন। সাক্ষী থাকলেন রাজ্য জয়ী বিজেপি সাংসদরাও।
দেগঙ্গায় তৃণমূল কর্মীদের জোর করে জয় শ্রী রাম বলানোয় সংঘর্ষ বিজেপি-তৃণমূলের। সংঘর্ষে আহত দুইপক্ষের প্রায় ১২ জন। ভাঙচুর করা হয় একাধিক বাড়ি। এলাকায় জারি ১৪৪ ধারা, মোতায়েন বাহিনী।
সম্ভবত ৩০শে মে-ই ফের প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন মোদী। বিকেল ৪টে থেকে ৫টার মধ্যে রাষ্ট্রপতি ভবনে শপথ। তার আগে ২৮ তারিখ বারাণসীতে মোদীর রোড শো।
দলে থেকেও দলকে হেয় করার অভিযোগ। মুকুল পুত্র শুভ্রাংশু রায়কে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল। মুখ্যমন্ত্রীর অনুমোদন নিয়েই সাসপেন্ড। বললেন পার্থ।

প্রকাশিত হল ICSE ও ISC-র ফলাফল, শীর্ষে কলকাতার দেবাঙ্গ

ওয়েব ডেস্ক:প্রকাশিত হল ICSE ও ISC-র ফলাফল। নির্ধারিত সময়ের বেশ কিছুটা আগেই প্রকাশিত হল এবারের ফলাফল। মঙ্গলবার কেন্দ্রীয় স্কুলশিক্ষা বোর্ড অফিসিয়াল ওয়েবসাইট cisce.org-তে ফলপ্রকাশ করে। এবছর দশম ও দ্বাদশ শ্রেণি উভয় ক্ষেত্রেই গতবারের তুলনায় পাশের হার বেড়েছে।

এবছর ISCEতে পাশের হার ৯৮.৫৪%। ISC-তে পাশের হার ৯৬.৫২%। ISC-তে লা মার্টিনিয়ার ফর বয়েজ স্কুলের ছাত্র দেবাঙ্গ কুমার আগরওয়াল ১০০% নম্বর পেয়ে প্রথম হয়েছে । পাশাপাশি বেঙ্গালুরুর ছাত্রী বিভা স্বামীনাথনও ১০০% নম্বর পেয়ে প্রথম হয়েছে। অন্যদিকে ICSE-তে ৯৯.৬০% নম্বর পেয়ে প্রথম হয়েছে মুম্বইয়ের জুহি রূপেশ কাজারিয়া ও পঞ্জাবের মনহার বনসল।

ICSE-তে দ্বিতীয় হয়েছে গার্ডেন হাইয়ের ছাত্রী অন্বেষা চট্টোপাধ্যায়। ট্যুইট করে ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চলতি বছর ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল দ্বাদশ শ্রেণির ISC পরীক্ষা। পরীক্ষা শেষ হয় ২৫ মার্চ । এবং দশম শ্রেণির ICSE পরীক্ষা শুরু হয় ২২ ফেব্রুয়ারি। শেষ হয় ২৫ মার্চ।

প্রসঙ্গত সোমবারই ঘোষণা করা হল সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের ফলাফল। চলতি বছরে সিবিএসই দশম শ্রেণীর ফলাফলে এবার চমকের শেষ নেই। প্রথম তিনে রয়েছেন ৯৭ জন। এখানেই শেষ নয় একসঙ্গে ১৩ জন পড়ুয়া প্রথম স্থানে রয়েছেন। যাদের প্রত্যেকেই প্রাপ্ত নম্বর ৫০০র মধ্যে ৪৯৯ । যা সিবিএসইর ইতিহাসে নজিরবিহীন।