Date : 2019-08-23

চালু হল “মাতৃ মা” প্রকল্প, কাজ হারানোর আশঙ্কা আয়াদের

কোচবিহার: বুধবার কোচবিহার মেডিক্যাল কলেজ এন্ড হসপিটালে চালু হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্বোধন করা প্রজেক্ট মাদার এন্ড চাইল্ড। এই প্রজেক্টটির নাম মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই দেন “মাতৃ মা”।

প্রথম দিনেই কাজ করাকে কেন্দ্র করে কোচবিহার মেডিক্যাল কলেজের অস্থায়ী কর্মী সমন্বয় সংগঠনের আয়ারা বিক্ষোভ দেখাতে শুরু করে।  হাসপাতালের এম এস ভি পিকে ঘিরে বিক্ষোভ দেখান তারা। হাসপাতালের অস্থায়ী কর্মীদের একাংশের দাবি, তাদের কাজ বন্ধ হয়ে গেলে তাদের দৈনিক আয় বন্ধ হয়ে যাবে। তাই সরকারের তাদের জন্য বিকল্প ব্যবস্থা করে দেওয়া উচিত বলে দাবি করেন তারা।

বিষয়টি নিয়ে কোচবিহার সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের এম এস বি পি রাজীব প্রসাদ বলেন, নিয়ম অনুযায়ী কাজ করা হচ্ছে।রাজ্যজুড়ে একই নিয়ম রয়েছে এখানে আমার কিছু করার নেই। আমাদের প্রথম কাজ রোগীকে পরিষেবা দেওয়া ।গত প্রায় দু’মাস আগে কোচবিহার সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল এ মাদার এন্ড চাইল্ড হাব মাতৃ মা উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বেশ কিছু কাজ বাকি থাকার কারণে কিছুটা দেরি হলেও বুধবার থেকে চালু হলো মাদার এন্ড চাইল্ড হাব। নিয়ম অনুযায়ী সেখানে কোন আয়া প্রবেশ করতে পারবেন না ‌। হাসপাতাল সূত্রে খবর, সমস্ত রকম পরিষেবা নার্স ও চিকিৎসকরা দেবেন। সেই কারণে মাতৃ মার জন্য আলাদাভাবেই প্রায় ৭০ এর উপর নার্স রিক্রুটমেন্ট করা হয়েছে। আয়াদের প্রবেশ না করতে দেওয়া কি নিয়ে বুধবার এম এস ভি পি চেম্বারের সামনে বিক্ষোভ দেখান আয়া মাসি সংগঠন ।