Date : 2021-04-23

পড়শির ঘরে আড়িপাততে গিয়ে আটকে গেল মাথা!

ওয়েব ডেস্ক: বাংলায় গ্রাম থেকে শহরের পাড়া, দাদা, কাকাদের আড্ডা দেওয়ার সংস্কৃতি রয়েছে সর্বত্রই। একই ভাবে মা-ঠাকুমাদের পিড়ি পেতে বসে সংসারের ভালো-মন্দের গপ্পো বলা নিছকই অবসর যাপন। পাড়ার মাসিমা কাকিমাদের এই অবসর গপ্পের বিষয় অবশ্যই কার ঘরের কি খবর!  কোথাও বাড়ির ছেলের ভবিষ্যৎ আবার কোথাও মেয়ের বিয়ে হচ্ছে না কেন?

কথায় আছে ঘরের খবর মা-মাসিমাদের কাছে যা থাকে দুঁদে গোয়েন্দা লাগালেও সে খবর পাওয়া অত সোজা নয়। আর এই সব খবর বের করতে মা-মাসিমারাও রুটিন মেনে আড়ি পাততে ভুল করেন না। তবে এই সংস্কৃতি এবার গ্রাম বাংলার আটপৌড়ে জীবন থেকে সোজা বিদেশের মাটিতেই খুঁজে পাওয়া গেল। আড়ি পাততে গিয়েই মহা সমস্যায় পড়লেন এক মহিলা।

ঘটনাটি ঘটছে সুদূর স্পেনে। উইকেন্ডে পাড়ার বন্ধুদের বলার মতো কিছু গসিপ দরকার ছিল তাঁর। তাই সেই তথ্য জোগাড় করতে প্রতিবেশীর বাড়ির গ্রিলের গেটে মাথা গলিয়ে দিলেন ভালো করে কথা শুনতে! কিন্তু মাথা কোনমতে মাথা গলাতে পারলেও বের করে আনার রাস্তা আর ছিল না তাঁর কাছে।

ওই পরিস্থিতিতে প্রায় ৫ ঘন্টা আটকে থাকার পর নজরে আসে তার প্রতিবেশির। পুলিশে খবর দিয়ে অনেক কষ্টে কোন মতে মাথা বের করা হয় মহিলার। তাই অন্যের ব্যাপারে নাক গলালেও মাথা গলাতে গিয়ে কিন্তু একটু ভেবে নেবেন। নাক সরু হলেও মাথা কিন্তু আটকে পড়তে পারে।