Date : 2024-04-26

অমরনাথ যাত্রাপথে ২ পূণ্যার্থীর মৃত্যু…

ওয়েব ডেস্ক: শুরু হয়ে গেছে এই বছরের অমরনাথ যাত্রা। কিন্তু হিমালয়ের বুকে নিম্নচাপের কারণে আবহাওয়ার পরিস্থিতি ভালো নেই উপত্যকা অঞ্চলের। ঝড়-বৃষ্টির কারণে প্রতিদিনই বিপদশঙ্কুল হয়ে উঠছে অমরনাথের যাত্রাপথ। কিন্তু এই প্রতিকূলতাকে পার করে প্রতিদিনই মানুষের সারি চলছে গুহার দিকে। গুহার মধ্যেই এক এক বিন্দু জলের ফোঁটায় ধিরে ধিরে বেড়ে উঠছে শিবলিঙ্গ।

অমরনাথের তীর্থযাত্রীরা পেহেলগাঁও থেকেই বেশিরভাগ গুহার উদ্দেশ্যে যাত্রী শুরু করেন। প্রবল প্রতিকূল আবহাওয়ার কারণে মৃত্যুও হয় অনেক তীর্থযাত্রীর। জীবনের বাজি রেখে তবুও তারা এগিয়ে যান অমরনাথ লিঙ্গ দর্শনের উদ্দেশ্যে।

আরও পড়ুন: ডাক্তার দিয়েছে জবাব, হঠাৎই বডি উঠল জেগে

গত ১২ জুলাই গুজরাটের বাসিন্দা বছর ৬৫র শ্রীকান্ত যোশী অনন্ত নাগ পর্যন্ত পৌঁছে যান। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে সেখানেই বসে পড়েন। কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পর সেখানেই তার মৃত্যু হয়।

শুক্রবার আরও একজন তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। মৃতের নাম শশী কুমার। বছর ৫৫-র শশী ঝড়খণ্ডের বাসিন্দা। পথের ক্লান্তিতে বিশ্রাম নেওয়ার সময় তাঁরও মৃত্যু হয়।

আরও পড়ুন: গল্পের গরু এবার খেলল ফুটবল, দেখুন ভিডিও

প্রসঙ্গত, অমরনাথ যাত্রা বছরে শুধুমাত্র ৪৫ দিনের জন্য হয়। বাদবাকি সময় দুর্গম পথের ও ধসের কারণে বন্ধ থাকে রাস্তা। এবছর ২ জুলাই থেকে যাত্রা শুরু হয়েছে শেষ হবে ১৫ আগস্ট।

গত ১০ দিনে ১ লক্ষ ৪৪ হাজার মানুষ অমরনাথ দর্শন করেছেন। মোট ৩ হাজার ৮৮৮ ফুট উঁচুতে অমরনাথ দর্শন করতে যান পূর্ণার্থীরা। মনে করা হচ্ছে প্রবল দুর্গম স্থানে শারীরিক অসুস্থতার কারণেই মৃত্যু হয়েছে তাদের।

#Newsrplus_Ranakhetra

ভাসছে উত্তরবঙ্গ, ফুটিফাটা দক্ষিণবঙ্গে, বৃষ্টির অভাবে ব্যাপক ক্ষতি চাষ-আবাদে, দেখুন "রণক্ষেত্র" ১৬/৭/১৯ আজ রাত ৮টায়

Posted by RPLUS News on Monday, July 15, 2019