Date : 2019-11-18

পাখির শরীর থেকে ঝরে পড়ে আগুন, রহস্যের আর এক ত্রিভুজ রয়েছে পৃথিবীতেই…

ওয়েব ডেস্ক: রহস্য আর ট্রায়াঙ্গেল এই দুটো নাম শুনলেই যে কেউ এর আগে জুড়ে দেবেন বারমুডার নাম। কিন্তু বারমুডা ট্রায়াঙ্গল ছাড়াও যে আরও একটি ট্রায়াঙ্গল আছে সে কথা না জানলে হয়তো অনেক রহস্যই অজানা থেকে যাবে আপনার। বারমুডা ট্রায়াঙ্গলের থেকেও ভয়ানক অভিজ্ঞতা হয়েছে এই অঞ্চলে যারা পৌঁছে ছিলেন। বোস্টন অঞ্চলের দক্ষিণ-পূর্বের ম্যাসাচুসেটস অঞ্চলে অবস্থিত এই রহস্যজনক অঞ্চলে প্রত্নতত্ত্ববিদরা এখনও পর্যন্ত যা দেখতে পেয়েছেন তা সম্পর্কে পৃথিবার মানুষের কোন ধারণা নেই। অঞ্চলটি সম্পূর্ণ পরিত্যাক্ত। ২০০ বর্গ কিমি অঞ্চল জুড়ে থাকা এই স্থানটির নাম ব্রিজওয়াটার ট্রায়াঙ্গল।

আরও পড়ুন : অস্ট্রেলিয়ায় মধ্য মরুভূমিতে রহস্যজনক বাংলা বই

১৯৭০ সালে এই অঞ্চলে এমন কিছু প্রাণীর সন্ধান পাওয়া গেছে যাদের দেখতে গরিলার মতো, অথচ প্রত্যক্ষদর্শীদের মত, তাদের শরীর থেকে আলো বিচ্ছুরণ হয়। এই অঞ্চলের আকাশে প্রাগ্ ঐতিহাসিক যুগের বেশ কিছু পাখি উড়তে দেখা গেছে বলে দাবি করেন অনেকেই।

এমনকি টেরাডাকটাইল ও থান্ডারবার্ড দেখা গেছে ব্রিজওয়াটার ট্রায়াঙ্গলে। ১৯৭৬ সালে এই অঞ্চল লাগোয়া গ্রামের বাসিন্দারা রহস্যজনক কালো হেলিকপ্টার ও একটি ইউএফও দেখতে পান বলে দাবি করেছেন। এর থেকেও বড় প্রমাণ পাওয়া গেছে ১৯৮০ সালে।

দুজন তরুণের বয়ান শুনে বিশ্বাস করতে পারেননি কেউই। হ্যলোউইন পার্টি শেষে দুজন তরুণ ব্রিজওয়াটারের নিচ দিয়ে যাচ্ছিলেন। তারা দেখলেন যে রাতের আকাশটা যেন একটু বেশিই আলোকিত হয়ে আছে ব্রিজওয়াটারের ওপর। সেখানে গিয়ে তারা দেখলেন যে বিশালাকার লণ্ঠনের মতো একটি আকাশযান ব্রিজওয়াটারের ওপর স্থির হয়ে আছে। প্রায় চল্লিশ মিনিট ধরে সেখানে ছিলেন তারা। তবে এই সমস্ত তথ্যপ্রমান এখনও পর্যন্ত যথাযথ পর্যালোচনা হয়নি। রহস্যের আঁধারে রয়ে গেছে ব্রিজওয়াটার ট্রায়াঙ্গল।