Date : 2021-10-22

Ahiritola building collapsed : লাগাতার বৃষ্টিতে আহিরীটোলায় ভেঙে পড়ল বাড়ি, মৃত ২

সায়ন্তিকা ব্যানার্জি, রিপোর্টার : একটানা বৃষ্টিতে কলকাতা শহরে ঘটে গেল এক মর্মান্তি দুর্ঘটনা। লাগামছাড়া বৃষ্টিতে আজ সকালে ৯ নম্বর আহিরীটোলা লেনে ভেঙে পড়ল একটি দোতলা বাড়ি। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে প্রাণ হারালেন এক শিশু এবং এক প্রৌড়া। শেষ পাওয়া খবর অনুযায়ী ভেঙে ফেলা হচ্ছে গোটা বাড়িটিই।

বাড়ি ভেঙে পড়ার শব্দে ছুটে আসেন এলাকার স্থানীয় বাসিন্দারা। কিছুক্ষণের মধ্যেই
ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। দমকল এবং পুলিশকর্মীরাও খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছয়। যুদ্ধকালীন তৎপরতায় চলে উদ্ধারকাজ।

কিছুক্ষণের মধ্যেই আসেন ফিরহাদ হাকিম সুজিত বসু এবং শশী পাঁজা। ফিরহাদ বলেন বাড়িটিকে আগেই বিপজ্জনক বলা হয়েছিল তবুও বাসিন্দারা ওখানেই থাকতেন তিনিই নির্দেশ দেন গোটা বাড়ি ভেঙে ফেলার।

তার মধ্যেই উদ্ধার হয় আটকে থাক এক ৩ বছরের শিশু ও তার ঠাকুমাকে। আরজিকরে নিয়ে যাওয়া হলে তাদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। এখনও অবধি বাড়ি ভেঙে ফেলার কাজ চলছে এবং বাড়ির বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে অন্যত্র।

এই ঘটনা যে অত্যন্ত দুঃখজনক তা বলাই বাহুল্য। যেভাবে ২ জন প্রাণ হারালেন তাতে শোকে মুহ্যমান গোটা এলাকা। এই ঘটনা আমাদের আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল বিপজ্জনক ঘোষণা করা বাড়িতেই বসবাস করা ঠিক কতটা অসচেতনতার পরিচয় দেয়