Date : 2024-04-26

১৭ই মার্চ বড়পর্দায় মুক্তি পাবে “ঘরে ফেরার গান”। অন্যধারার ছবিতে জুটিতে পরমব্রত চট্টোপাধ্যায় ও ইশা সাহা।

এবারে অন্যধারার ছবিতে একসাথে অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় ও অভিনেত্রী ইশা সাহা। আগামী ১৭ই মার্চ পরিচালক অরিত্র সেন এর পরিচালনায় “এস কে মুভিস” এর ব্যানারে প্রযোজক অশোক ধানুকা ও হিমাংশু ধানুকার প্রযোজনায় বড়ো পর্দায় মুক্তি পাবে “ঘরে ফেরার গান”।

এ ছবি আক্ষরিক অর্থেই যেন ঘরে ফেরা। দুই প্রবাসী বাঙালির প্রেম ও গানবাজনা নিয়ে তৈরি ছবি “ঘরে ফেরার গান”, যার সিংহভাগের শ্যুটিং হয়েছে লন্ডনের আনাচেকানাচে। ছবির পরিচালনার দ্বায়িত্বে রয়েছেন পরিচালক অরিত্র সেন। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করছেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় ও অভিনেত্রী ইশা সাহা। ছবিতে ইমরান এর চরিত্রে অভিনয় করছেন পরব্রত চট্টোপাধ্যায় ও তোড়া চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী ইশা সাহা।

কলকাতার শিডিউলে ছবির অনেকটা শ্যুটিং হয়েছে বর্ধমান রাজবাড়িতে। অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় জানান “আমার চরিত্রটি দেশ ও বিদেশের মধ্যে বিভক্ত বলা যায়। দীর্ঘ সময় ধরে সে শুধু দেশ ছাড়া নয়, আপনজনদের থেকেও দূরে সরে গিয়েছে। মুর্শিদাবাদের এক বর্ধিষ্ণু পরিবারের সন্তান ইমরান। ঘটনাচক্রে বাড়িতে ফিরতে হয় তাকে, আর সেখানেই গল্পের মোড় ঘোরে। গল্পের নায়িকা তোড়াও গানবাজনার মানুষ। ইমরানের সাথে যোগসূত্র সেখান থেকেই”।

পরিচালক অরিত্র সেন জানান “”ঘরে ফেরার গান” একটি সম্পর্কের গল্প। সঙ্গীতের মাধ্যেমে বোনা এক জীবনের গল্প এই ছবি। এই ছবিতে চরিত্ররা স্থিতাবস্থাকে মেনে নেওয়ার পরিবর্তে চ্যালেঞ্জ করে। যেখানে ইমরান ও তোড়া ছবির মূল কেন্দ্র চরিত্র। যেহেতু আমি যুক্তরাজ্যে(UK) বহুদিন ছিলাম,সেই অভিজ্ঞতার কারণে আমি সেখানে বসবাসকারী বাঙালিদের সম্পর্কে ভালোভাবে পরিচিত। এই ছবি নিখাদ একটা সম্পর্কের গল্প বলবে”।

ইতিমধ্যে “ঘরে ফেরার গান” ছবিটি “লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে” প্রিমিয়ার হয়েছে গত জুলাই মাসে। অন্যদিকে পরিচালক অরিত্র সেন এর পরিচালনায় “শহরের উষ্ণতম দিন” ছবিটি প্রিমিয়ার হয়েছিল “কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে” ও সম্প্রতি শ্যুটিং শেষ হয়েছে তার আরো এক নতুন ছবি “প্রান্তিক”। তবে “ঘরে ফেরার গান” পরিচালক অরিত্র সেন এর প্রথম বড়োপর্দায় মুক্তির ছবি।

ছবির সঙ্গীত পরিচালনার দ্বায়িত্বে রয়েছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। ছবিতে গান গেয়েছেন তিমির বিশ্বাস ও সমাদীপ্তা। আগামী ১৭ই মার্চ বড়ো পর্দায় মুক্তি পাবে “ঘরে ফেরার গান”।