Date : 2024-04-25

এসপি সিনহার বেনামী ফ্ল্যাট থেকে উদ্ধার বিপুল পরিমাণ টাকা-গয়না

সঞ্জনা লাহিড়ী, সাংবাদিক – এসএসসি উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহার বাড়িতে সিবিআইয়ের তল্লাশিতে উদ্ধার ৫০ লক্ষ টাকা ও দেড় কিলো সোনা। এছাড়াও উদ্ধার করা হয়েছে প্রায় ১৫০০ চাকরি প্রার্থীর তালিকা ও তাঁর সম্পত্তির যাবতীয় নথি।

নিয়োগ দুর্নীতির অন্যতম কান্ডারী শান্তি প্রসাদ সিনহার সার্ভে পার্কের বাড়িতে আগেই তল্লাশি তল্লাশি অভিযান চালিয়েছে সিবিআই। এসপি সিনহা সার্ভে পার্কের যে ফ্ল্যাটে থাকতেন সেই ফ্ল্যাটের কাছে অন্য একটি বেনামী ফ্ল্যাটের হদিশ পায় সিবিআই। গত ২৪ তারিখ সেই ফ্ল্যাটটি সিল করে দেয় সিবিআই। পরে সিবিআই জানতে পারে ফ্ল্যাটটির মালিকানা রয়েছে এক মহিলার নামে যিনি সল্টলেকের বাসিন্দা। এরপরই গতকাল রাতে ওই মহিলাকে সঙ্গে নিয়ে সিল করা ফ্ল্যাটে যায় সিবিআই আধিকারিকরা।

দীর্ঘ তল্লাশি অভিযানের পর উদ্ধার করা হয় ৫০ লক্ষ টাকা এবং দেড় কিলো সোনা, যার বাজারমূল্য আনুমানিক ৭০ লক্ষ টাকা। এছাড়াও তল্লাশিতে পাওয়া গেছে প্রায় ১৫০০ চাকরি প্রার্থীর তালিকা ও সম্পত্তির নথি। সিবিআই সুত্রে খবর, এই ফ্ল্যাট কিনেছিলেন এসপি সিনহা ও তাঁর স্ত্রী। যদিও তৃতীয় এক মহিলার নামে কেনা হয়েছিল ওই ফ্ল্যাট। বর্তমানে এসপি সিনহা জেল হেফাজতে রয়েছেন ফলে বাজেয়াপ্ত টাকা, গয়না ও চাকরি প্রার্থীর তালিকা নিয়ে জেরা করতে সংশোধনাগারে যাবে সিবিআই। এইরকম আর কোথায় কি সম্পত্তি রয়েছে তাঁর তা জানার চেষ্টা করছে তদন্তকারী আধিকারিকরা বলে সিবিআই সুত্রে জানা গেছে।