Date : 2024-05-02

কলকাতায় চলে এলেন আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ

কলকাতায় চলে এলেন আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কাতার বিশ্বকাপের গোল্ডেন গ্লাভসজয়ী গোলরক্ষককে স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির ছিলেন মন্ত্রী সুজিত বসু, মোহনবগানা সচিব দেবাশিস দত্ত। কলকাতার মানুষের থেকে উষ্ণ অভ্যর্থনা পেয়ে আপ্লুত এমি।

কলকাতায় চলে এলেন বিশ্বকাপজয়ী ফুটবলার এমিলিয়ানো মার্টিনেজ। মেসির হাতে বিশ্বকাপ তুলে দেওয়া মার্টিনেজ সোমবার বিকেলেই পৌঁছালেন কলকাতায়। বাংলাদেশ ঘুরে এদেশে পা রাখলেন কাতার বিশ্বকাপের গোল্ডেন গ্লাভসজয়ী এই গোলরক্ষক। আর্জেন্তিনাকে বিশ্বকাপ জেতানোর পর থেকে দেশে এবং বিদেশের মাটিতে বিরের সম্মান পেয়েছেন আর্সেনালের হয়ে এক সময়ের ব্রাত্য এই গোলরক্ষক। এমিলিয়ানোর দুদিনের সফরে রয়েছে একাধিক কর্মসুচি। মঙ্গলবার তাহাদের কথা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক। এরপর মোহনবাগান মাঠেও তার কর্মসুচি রয়েছে বিকেলে। বুধবারও শহরের দুই প্রান্তের দুই দুর্গাপুজো কমিটির মাঠে যাবেন তিনি। রাজ্যের মন্ত্রী সুজিত বসুর শ্রীভুমি স্পোর্টিং ক্লাবে দিয়েগো আর্মান্দো মারাদোনার মুর্তিতে মাল্যদান করবেন এমি। এরপর সন্তোষ মিত্র স্কোয়ারে বিজেপি নেতা সজল ঘোষের পাড়াতেও জমকালো অনুষ্ঠান রয়েছে মার্টিনেজের। শোনা যাচ্ছে, এরমধ্যে একটি জায়গায় পেনাল্টি সেভ করতেও দেখা যেতে পারে তাকে। কলকাতায় নামতেই বাংলার মানুষের ফুটবল উন্মাদনার কথা বুঝে গেছেন বিশ্বকাপজয়ী এই তারকা। এতদিন শুনেছিলেন ভারতের আর্জেন্তিনার ভক্তদের কথা। এবার নিজে চোখেই পরখ করে নিলেন এমি। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী সুজিত বসু, মোহনবাগান সচিব দেবাশিস দত্ত প্রমুখ। কলকাতায় এসে আর্জেন্তাইন ভক্তদের উন্মাদনা দেখে আপ্লুত 30 বছর বয়সি এই আর্জেন্তাইন গোলরক্ষক।

কলকাতা ফুটবলের মক্কা। সেই মক্কায় কখনও না কখনও এসেছে কিংবদন্তীরা। পেলে, মারাদোনা, মেসি, কাফুর পর এবার সেই তালিকায় নবতম সংযোজন এমিলিয়ানো মার্টিনেজ। কাতারে পেয়েছিলেন গোল্ডেল গ্লাভস। পুরস্কার জিতেই অঙ্গভঙ্গি করেছিলেন। শোনা যাচ্ছে শ্রীভুমিতেও তার হাতে তুলে দেওয়া হতে পারে গোল্ডেন গ্লাভস,সেখানও কি দেখা যাবে চেনা সেলিব্রেশন। উত্তর দেবে সময়।