Date : 2024-04-28

সকাল থেকেই রক্তাক্ত গণতন্ত্রের উৎসব, পঞ্চায়েত নির্বাচন ঘিরে বেনজির হিংসা

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক: এ এক বেনজির নির্বাচনের সাক্ষী থাকল বাংলা। সকাল থেকেই উত্তপ্ত হয়ে উঠল একাধিক জায়গা। পঞ্চায়েত ভোটে প্রাণও গেল অনেকের।

ভাঙড় মুর্শিদাবাদ সহ প্রায় সমস্ত জায়গা থেকেই সকাল থেকেই আসছে হিংসা হানাহানির খবর। কোথাও গোলাগুলি কোথাও বোমাবাজি কোথাও বুথ লুট আর তার সঙ্গে রইল নাগাড়ে মৃত্যুর খবর

ডায়মন্ড হারবার এলাকাতে কত ভোটার ভোটই দিতে পারলেন না। কারণ ভোট দানের আগে ভোট হয়ে গিয়েছে।

ভোটের আগে এলাকাবাসীদের ভোট হয়ে গেছে এমনটাই অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে ডায়মন্ড হারবার ২ নম্বর ব্লকে নুরপুর গ্রাম পঞ্চায়েতের খোলাখালি ৪৪,৪৫ নম্বর বুথে। স্থানীয় দের আভিযোগ, ভোট দান প্রক্রিয়া যখন শুরু হয়েছে তখন থেকে দুষ্কৃতীদের দখলে চলে যায় বুথগুলি। এর পাশাপাশি ডায়মন্ড হারবারের বিভিন্ন বুথ থেকে অশান্তির ঘটনা উঠে আসছে । কুল্পী হটুগঞ্জ হাই স্কুলে গেটে তালা মেরে আগ্নেয় অস্ত্র নিয়ে বুথ দখলের অভিযোগ ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে। ব্যালট পেপার নিয়ে চলে যাওয়া আভিযোগ। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কেন্দ্রীয় বাহিনী।

এছাড়াও দক্ষিন ২৪ পরগনার বিভিন্ন এলাকা থেকে পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছে , বিরোধীদের এজেন্টদের বুথে ঢুকতে বাধা ও মারধর করার অভিযোগে দুষ্কৃতিদের বিরূদ্ধে।সব মিলিয়ে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে অগ্নিগর্ভ পরিস্থিতি দক্ষিন ২৪ পরগণা।