Date : 2023-09-22

Murshidabad News : ভরা ডেঙ্গির মরশুমে রক্ত পরীক্ষা কেন্দ্র বন্ধ! গোটা জেলার সরকারি ল্যাবের তথ্য তলব হাইকোর্টের

ওয়েব ডেস্ক ঃ ভরা ডেঙ্গির মরশুম। রক্ত পরীক্ষার জন্য এলাকায় পর্যাপ্ত ব্যবস্থা নেই। যার জেরে সাধারণ মানুষকে ছুটতে হচ্ছে ৫০ কিলোমিটার দূরে সদর হাসপাতালে। এই মর্মে দায়ের হওয়া জনস্বার্থ মামলায় এবার গোটা জেলার সরকারি ল্যাব পরিষেবার হালহকিকত নিয়ে রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট।

মুর্শিদাবাদের ভগবান গোলায় একটি রক্ত পরীক্ষা কেন্দ্র চলত পাবলিক প্রাইভেট অংশীদারিত্বে। তাতে উপকৃত হতেন সাধারণ মানুষ। কিন্তু সেটি বন্ধ হয়ে গিয়েছে। ফলে সাধারণ মানুষকে ছুটে আসতে হচ্ছে বহরমপুরে সদর হাসপাতালে। সোমবার প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চে এই অভিযোগ করেন মামলাকারির আইনজীবী গোপা বিশ্বাস। যদিও সরকারি আইনজীবী পাল্টা দাবি করেন, ওই এলাকায় ব্লক স্তরে সরকারি রক্ত পরীক্ষা কেন্দ্র রয়েছে। তবে মামলাকারী আইনজীবী জানান, ব্লক স্তরে সরকারি দপ্তর পরীক্ষা কেন্দ্র থাকলেও অধিকাংশ দিন সেই তা কাজ করে না।

উভয়পক্ষের বক্তব্য শোনার পর, মুর্শিদাবাদ জেলার সমস্ত সরকারি রক্ত পরীক্ষা কেন্দ্রের পরিস্থিতি কি রয়েছে তা আগামী তিন সপ্তাহের মধ্যে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে বিস্তারিত রিপোর্ট তলব করেছে।