Date : 2024-02-24

SSKM Hospital : জেলের আসামিদের বিশ্রামাগারে পরিণত হয়েছে এসএসকেএম – এর বিরুদ্ধে বিক্ষোভ কংগ্রেসের

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক :- এসএসকেএম হাসপাতাল জেলের আসামিদের বিশ্রামাগারে পরিণত হয়েছে, এমনটাই প্রশ্ন তুলল দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি প্রদীপ প্রসাদ। এই প্রশ্নের জবাব চাইতে তারা হরিশ মুখার্জী রোডে জমায়েত করে। সেখান থেকে মিছিল শুরু হয়। মিছিল শেষ হয় এসএসকেএম হাসপাতালের ডিরেক্টর অফিসের সামনে। ডিরেক্টর অফিসের সামনে বিক্ষোভ দেখানো হয়। পাশাপাশি তাদের দাবিদাওয়া নিয়ে একটি ডেপুটেশন জমা দেওয়া হয়।

মিছিল সহ ডেপুটেশন দেওয়া এই পুরো কর্মসূচিতে উপস্থিত ছিলেন দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি প্রদীপ প্রসাদ, যুব কংগ্রেস নেতা আশুতোষ চ্যাটার্জী সহ অন্যান্য কংগ্রেস নেতৃবৃন্দ এবং কর্মী সমর্থকেরা।

দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি প্রদীপ প্রসাদ এদিন বলেন,
যখনই কোনও হেভিওয়েট নেতা – মন্ত্রীদের জেলে ভরা হয়, তাদের শরীর অসুস্থ হয়ে গেলে এস.এস.কে এম – এ ভর্তি কেন? জেলের আসামিদের বিশ্রামাগারে পরিণত হয়েছে এসএসকেএম হাসপাতাল। যেখানে সাধারন মানুষ একটা বেড এর জন্য হন্যে হয়ে ঘুরছে সেখানে এই ধরনের আচরণ কেন? জেল মন্ত্রীর উচিত জেলের ভিতর একটা সুপার স্পেশালিস্ট হাসপাতাল তৈরি করে দেওয়া জেলের ভিআইপি আসামিরা সেখানে বিশ্রাম নিতে পারে এবং সেখানে চিকিৎসা করাতে পারে। অবিলম্বে পুরো বিষয়টি দেখা উচিত। নাহলে আগামীদিনে বৃহৎ পদক্ষেপ নেওয়া হবে দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের পক্ষ থেকে।