Date : 2024-02-25

West Bengal Public Holidays 2024 : পুরকর্মীদের জন্যে সুখবর, ২০২৪ – এ প্রায় ৪৪ দিন ছুটি পাবে পুরকর্মীরা।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক:- পুরকর্মীদের সুখবর। কলকাতার পুরকর্মীরা ২০২৪ – এ চতুর্থী থেকে পাবে পুজোর ছুটি।
সম্প্রতি সার্কুলার জারি করে নতুন বছরের ছুটির তালিকা ঘোষণা করা হয়েছে কলকাতা পুরসভার পক্ষ থেকে। অক্টোবর মাসে মাত্র তিনদিন সিএল নিলে টানা সতেরো দিন ছুটি পাবেন পুরকর্মীরা। এত লম্বা পুজোর ছুটি এই প্রথম বলে মনে করা হচ্ছে।
২ রা অক্টোবর গান্ধীজয়ন্তীর জন্যে বন্ধ কলকাতা পুরসভা। ২ রা অক্টোবর পড়েছে বুধবার। তারপর বাকি তিনদিন সিএল নিয়ে নিলেই কেল্লাফতে। ৬ অক্টোবর পড়েছে তৃতীয়া। আর চতুর্থী থেকে পুজোর ছুটি পড়েই যাচ্ছে কলকাতা পুরসভায়। খুলবে ১৯ অক্টোবর। পরের দিন রবিবার, স্বাভাবিক ভাবে ছুটি থাকবে। টানা ছুটি পেয়ে খুশি পুরসভা কর্মীরা। অনেকেই নতুন বছরে পুজোর সময় কোথায় ঘুরতে যাবেন তার পরিকল্পনা করে ফেলেছেন।

পুরসভার তালিকা অনুযায়ী আগামী বছরে ৪৪ দিন ছুটি থাকবে পুরসভায়।
সম্প্রতি মেয়র ফিরহাদ হাকিম বলেছেন, সব উৎসবকেই সমান গুরুত্ব দেয় রাজ্য সরকার। পুরসভার ছুটির তালিকায় সেটারই প্রতিফলন ঘটেছে।
নির্দিষ্ট সম্প্রদায়ের জন্যে ছুটিও রয়েছে কলকাতা পুরসভার তালিকায়। ২৪ ফেব্রুয়ারি গুরু রবিদাসের জন্মদিন উপলক্ষ্যে সেদিন ছুটি থাকবে। ৩০ মার্চ ইস্টারে খৃষ্টানদের জন্যে বন্ধ থাকবে পুরসভা। তবে করম পুজোর ছুটি দিন নির্দিষ্ট ভাবে দেওয়া নেই, কবে দেওয়া হবে তা পড়ে জানিয়ে দেওয়া হবে ।