Date : 2024-05-26

ইডি-র ভয়েই বিজেপিতে তাপস। অভিষেকের অভিযোগে শীলমোহর মমতার

সঞ্জু সুর, সাংবাদিক ঃ তাপস রায়ের তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের ২৪ ঘন্টা কাটার আগেই কড়া প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইডি-র তল্লাশির হাত থেকে বাঁচতেই তিনি (তাপস রায়) বিজেপিতে গিয়েছেন বলেই ইঙ্গিত করলেন তৃণমূল সুপ্রিমো। বুধবার ঠিক এমনই ইঙ্গিত করে এক্স হ্যান্ডেলে পোষ্ট করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও।

তাপস রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর পরই প্রথম নিজের মত জানিয়ে এক্স হ্যান্ডেলে পোষ্ট করেছিলেন তৃণমূল কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক কুনাল ঘোষ। সেই পোষ্টে তাপস রায়ের প্রতি ছিলো প্রচ্ছন্ন সহানুভূতির আবেশ। কুনাল ঘোষ তাপস রায়ের প্রতি আবেদন করে লিখেছিলেন যেন তিনি (তাপস রায়) সদ্য ছেড়ে দেওয়া দলের (তৃণমূল কংগ্রেস) বিরুদ্ধে শুভেন্দু অধিকারীর মতো ভাষা না ব্যবহার করেন।

তবে কুনাল ঘোষের এই পোষ্টের কিছু পরে তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় এক্স হ্যান্ডেলে যে পোষ্ট করেন সেখানে ছিলো না কোনো সহানুভূতির বার্তা। বরং তিনি (অভিষেক) পরিষ্কার করে দেন যে ইডি-র ভয়েই এই দল পরিবর্তন। বিজেপি আসলে ওয়াশিং মেশিন। অভিষেক লেখেন, বিজেপি-র ওয়াশিং মেশিন এর খেলা এখনো চলছে, তাই তো বাড়িতে ইডি হানার দুই মাসের মধ্যে তাপস রায় বাংলা বিরোধী শিবিরে যোগ দিলেন।”

বৃহস্পতিবার ডোরিনা ক্রশিং এর সভা মঞ্চ থেকে যেন সেই সুরে সুর মিলিয়েই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “কেউ কেউ তো ভয়ে আবার চলে যাচ্ছে।” কিছুটা কটাক্ষ করেই মুখ্যমন্ত্রী বলেন, “বাব্বা, ইডি আবার ধরেছে। একদিন বাড়ি গেছে, যদি আবার যায় !”

মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, ইডির লোকেরাই নাকি ফোন করে বলে দিয়েছে আরে বিজেপিতে চলে যাও। তাপস রায়ের নাম না করলেও মুখ্যমন্ত্রীর এই বক্তব্য যে তাঁর এতদিনের সঙ্গী তাপস রায়কে উদ্দেশ্য করে তা আর বলার অপেক্ষা রাখে না।