Date : 2021-02-25

হুগলীর গ্রাসে ‍১১৭ নং জাতীয় সড়ক, আতঙ্কে ডায়মন্ড হারবারবাসী…..

দক্ষিণ ২৪ পরগণা: গঙ্গার গ্রাসে চলে গেল ডায়মণ্ড হারবারের ১১৭ নম্বর জাতীয় সড়ক। ফলে কলকাতা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে ডায়মন্ড হারবার সহ দক্ষিণ ২৪ পরগণার বেশ কিছু অংশ।

এলাকায় সৃষ্টি হয়েছে ব্যাপক যানজটের।

সড়ক পথে কলকাতা থেকে দক্ষিণ ২৪ পরগণা পৌঁছে যাওয়ার সহজ রাস্তা ছিল ১১৭ নং জাতীয় সড়ক।

হঠাৎ করে এই রাস্তা ভাঙনের মুখে পড়ায় সমস্যায় পড়েছে এলাকার বাসিন্দারা।

পুরোপুরি থমকে গিয়েছে কাকদ্বীপ-নামখানা-ডায়মন্ড হারবারের বিস্তির্ণ অংশের সড়ক যোগাযোগ। সূত্রের খবর, ডায়মন্ড হারবারের কাছে হুগলী নদীর ধারে সৌন্দর্য্যায়নের কাজ শুরু হয়েছিল।

আরও পড়ুন : উধাও নীল জল, দীঘায় কাদার ঢেউ দেখে চিন্তিত পর্যটকরা

বেশ কিছুটা অংশে কাজ শেষও হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার সকালে হঠাৎ-ই ১১৭ নং জাতীয় সড়কের ৫০ মিটার রাস্তায় ধস নেমে তলিয়ে যায় হুগলী নদীর গর্ভে।

ঘটনার জেরে প্রাণহানি না ঘটলেও এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দাদের মতে, বেশ কিছুদিন ধরেই ভাটার সময় রাস্তা বসে যাচ্ছিল। পাড়ের কাছে ভাঙন চলছিল, কিন্তু বৃহস্পতিবার সকালে সেই ভাঙন বিশাল আকার ধারণ করে।

আরও পড়ুন : অজানা জন্তুর হামলায় আতঙ্কে ঝাড়গ্রাম, মিলল পায়ের ছাপ

বিধায়ক দীপক হালদার এবং মহকুমা শাসক কৌশিক সাহা। ঘটনাস্থল পরিদর্শন করে তিনি পরিস্থিতির হঠাৎ অবনতির কথা জানান। এলাকায় সৌন্দর্য্যায়নের কাজ চলাকালীন এমন কাণ্ড উদ্বেগের বলে তিনি মন্ত্ব্য করেন।

এমনকি এই পরিস্থিতির বিকল্প ভাবনার কাজ শুরু হলেও পরিস্থিতি কবে স্বাভাবিক হবে তা বলতে পারেননি দীপক বাবু। বিশেষ করে যে সমস্ত পর্যটকরা সপ্তাহের শেষে সাগরে বেড়াতে আসেন তারা বেশ সমস্যায় পড়বেন। ধর্মতলা থেকে গাড়িগুলি শিরাকোল-উস্তি- হটুগঞ্জ হয়ে কাকদ্বীপ, নামখানা যাবে। তবে পরিস্থিতি স্বাভাবিক করতে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে স্থানীয় প্রশাসনের তরফে।

#Newsrplus #offtrack

বুকে ব্যাথা মানেই কি হার্টের অসুখ, কোন ধরনের ব্যথা কোন রোগের সংকেত দেয়? জেনে নিন। দেখুন 'অফট্র্যাক' সন্ধ্যে ৭ টায়।

Posted by RPLUS News on Wednesday, July 31, 2019