Date : 2019-09-19

স্টিকারে “পদ্মের আগমনী”, দুর্গাপুজোয় এবার অভিনব প্রচারে বিজেপির….

ওয়েব ডেস্ক: হাত ছাড়া হয়েছে দক্ষিণ কলকাতার ঐতিহ্যবাহী পুজো। প্রচারের অস্ত্র করতে দক্ষিণ কলকাতার অন্যান্য ঐতিহ্যবাহী পুজোগুলিও শেষ পর্যন্ত বিজেপি দখল করতে পারবে কিনা তাই নিয়েও দলের অন্দরে নিশ্চিত কোন উত্তর নেই। তবে দুর্গাপুজোয় নিজেদের জনসংযোগকে অটুট রাখতে কোন খামতি রাখতে চায় না বিজেপি। এদিন দলীয় কার্যালয় থেকে বিজেপির মহিলা মোর্চার তরফে মা দুর্গার মুখ আঁকা একটি স্টিকার সংবাদ মাধ্যমের সামনে আনা হয়।

বাড়ি বাড়ি মা দুর্গার মুখ আঁকা স্টিকার বিলি করবে বিজেপি এছাড়াও মহালয় থেকে দশমী পর্যন্ত জনসংযোগের জন্য একাধিক কর্মসূচী ঘোষণা করা হয়। এদিন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় সাংবাদিক বৈঠক করে জানান, মহালয়ের দিন সকালে বিভিন্ন এলাকায় বিজেপির মহিলা মোর্চার তরফ থেকে প্রভাতফেরি বের করা হবে। আর দশমীতে মন্ডপে মন্ডপে সিঁন্দুর খেলায় অংশ নেবেন বিজেপির মহিলা মোর্চার কর্মীরা। “দুয়ারে দুয়ারে পদ্মের আগমনী” নামে এই স্টিকার বিক্রি করা হয়েছে। দুর্গাপুজোর শুরুতেই এই স্টিকার বাড়ি বাড়ি পৌঁছে দেবেন বিজেপি কর্মীরা, এমনটাই জানানো হয়েছে।

এছাড়া মোদী সরকারের আমলে বিভিন্ন জনমুখী প্রকল্প ও কর্মসূচীর কথা প্রচার করা হবে দুর্গাপুজোর সময়। এর আগে লোকসভা নির্বাচনী প্রচারে এসে অমিত শাহ ও নরেন্দ্র মোদী অভিযোগ করে গিয়েছিলেন রাজ্যে দুর্গাপুজো বন্ধ করে দিয়েছে তৃণমূল। পদ্ম ফুল ছাড়া দুর্গাপুজো অসম্পূর্ণ। আবার বিজেপির দলীয় প্রতীক পদ্মফুল। তাই পদ্মফুলকে সামনে রেখেই এবার দুর্গাপুজোয় জোরদার প্রচার চালাতে চাইছে গেরুয়া শিবির। এই প্রচারকে কেন্দ্র করে রাজ্যে হিন্দুত্বের ভোটের হিসেব করে নিতে চাইছে বিজেপি এমনটাই মত রাজনৈতিক মহলের।