Date : 2021-09-26

ইয়াস বিপর্যস্ত মানুষদের পাশে “নব বিকাশ”

ওয়েব ডেস্ক : ‘সংক্রমণ রুখতে ইতিমধ্যেই রাজ্যজুড়ে শুরু হয়েছে বিধিনিষেধ। আর এই পরিস্থিতিতেই গত বুধবার বঙ্গোপসাগরে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় ইয়াস। যার ফলে ক্ষতিগ্রস্থ হয়েছে দুই ২৪ পরগনা সহ পূর্ব মেদিনীপুরের একাংশ। জলে প্লাবিত একাধিক গ্রাম। অসহায় বহু মানুষ। আর এই অবস্থায় তাদের পাশে দাঁড়াতে এগিয়ে এল, আসানসোলের অন্তর্গত বার্ণপুরের পুরাণহাটের নব বিকাশ ক্লাব। শনিবার এই ক্লাবের তরফে উপকূলবর্তী মানুষজনদের হাতে ত্রাণ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়।

গতবছর করোনা পরিস্থিতি এবং আমফানের তান্ডবের পরও এই সমস্ত মানুষজনদের কাছে ত্রাণ পৌঁচ্ছে দেওয়া হয়েছিল এই ক্লাবের পক্ষ থেকে। ফের একবছর কাটতে না কাটতেই ইয়াস। বিধ্বংসী ইয়াসে বিপর্যস্ত অসহায় মানুষদের পাশে দাঁড়াতে এলাকার মানুষদের থেকে চাল , ডাল, শুকনো খাবার সংগ্রহ করে শনিবার রওনা দেয় সুন্দরবনের মৌসুনি দ্বীপে।

৪০০ প্যাকেট শুকনো খাবার, ওষুধ, মাস্ক, স্যানিটাইজার ছাড়াও সেখানে সব হারানো মানুষদের জন্য কমিউনিটি কিচেনের মাধ্যমে খাবার তৈরি করে প্রায় কুড়িদিন খাওয়ানোর প্রস্তুতিও নেওয়া হয়েছে ক্লাবের পক্ষ থেকে। পাশাপাশি গত বছরের মত এবারেও দুর্গাপুজা এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বাজেট কেটে ক্লাবের পক্ষ থেকে অসহায় মানুষদের হাতে কিছু সামগ্রী দিয়ে আসার ব্যবস্থাও করা হয়েছে বলে জানান ক্লাবের সম্পাদক দেবাশীষ তালুকদার।