Date : 2021-09-20

ফের শহরে ব্যাঙ্ক প্রতারণার শিকার এক যুবক

সঞ্জনা লাহিড়ী, রিপোর্টার : ব্যাংক কর্মী পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগ এক যুবকের। ফলতার বাসিন্দা সুরজিৎ হালদারকে ফোন করে ব্যাঙ্ক ডিটেলসের মাধ্যমে তাঁর অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয় ২৬ হাজার ৫৯৮ টাকা। গড়িয়াহাট থানায় অভিযোগ দায়ের ওই যুবকের।

গত ১৩ তারিখ কলকাতা পুলিশ নিজেদের ফেসবুক পেজ থেকে সাধারণ মানুষের উদ্দেশ্যে একটি সতর্কতামূলক লাইভ করেন কিন্তু তারপরেও পরিস্থিতি একই রয়ে গেছে। ব্যাঙ্ক কর্মীর পরিচয় দিয়ে প্রতারণার শিকার হলেন ফলতার এক যুবক। সুরজিৎ হালদার নামে ওই যুবক গড়িয়াহাট এলাকার একটি বেসরকারি সংস্থায় কর্মরত। মঙ্গলবার ওই যুবকের কাছে ফোন আসে একটি রাষ্ট্রয়ত্ত্ব ব্যাঙ্কের, ব্যাঙ্ক কর্মী পরিচয় দিয়ে। ওই ব্যক্তি সুরজিতের ব্যাঙ্ক অ্যাকাউন্টের আর্থিক লেনেদেন বিস্তারিত জানায় তাঁকে। ফলে ব্যাঙ্ক থেকেই ফোন করা হয়েছিল বলে মনে করে সুরজিৎ।

ওই ব্যক্তির নির্দেশ মতো একটি লিঙ্কে ক্লিক করেন সুরজিৎ। ঠিক তার পরেই সুরজিতের অ্যাকাউন্ট থেকে ২৬ হাজার ৫৯৮ টাকা লোপাট হয়ে যায়। ব্যাঙ্ক প্রতারণার শিকার হয়েছে বুঝতে পেরেই গড়িয়াহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করে সুরজিৎ। অভিযোগ দায়ের করা হয় লালবাজারের গোয়েন্দা বিভাগেও।