Date : 2022-10-06

টালা ব্রিজ পরিদর্শনে অতীন ঘোষ,মলয় ঘটক

সায়ান্তিকা ব্যানার্জি, রিপোর্টার : কেমন চলছে টালা ব্রিজের কাজ? শুক্রবার পরিদর্শনে গিয়েছিলেন ডেপুটি মেয়র অতীন ঘোষ এবং রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। তারা ব্রিজে এসে গোটা ব্যবস্থাপনা খুঁটিয়ে পরিদর্শন করেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান আগামী মে মাসের মধ্যে টালা ব্রিজ খুলে দেওয়া হতে পারে জনসাধারণের জন্য।

মন্ত্রী মলয় ঘটক জানান, একেবারে তীক্ষ্ণ পর্যবেক্ষনের মাধ্যমে কাজ চলছে কোথাও যাতে কোন ত্রুটি না থাকে তাই একটু দেরিতে শেষ হচ্ছে কাজ। তবে এই মুহুর্তে কাজ প্রায় শেষের মুখে। আগের থেকে অনেক বেশি ভারবহন করতে পারবে এই ব্রিজ।

অতীন ঘোষ জানান প্রায় ৪৫০ কোটি টাকারও বেশি টাকা ব্যয়ে নতুন ভাবে সেজে উঠছে এই ব্রিজ। রেলের তরফে যা সমস্য ছিল এই ব্রিজ নিয়ে তার সবই মিটে গেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গোটা বিষয়ের ওপর নজর রাখছেন। তিনি আরও জানান ব্রিজের কাজ চলাকালীন মনে করা হয়েছিল বিপুল যানজট হতে পারে কিন্তু বাস্তবে তা হয়নি। যথেষ্ট ভালো ভাবে কাজ হচ্ছে।

জানা গিয়েছে নতুন টালা ব্রিজ ৬১০ মিটার দৈর্ঘ্য ২৪ মিটার প্রস্থ। যা আগের তুলনায় সাড়ে ৫ মিটার মত বেশি।যার মধ্যে ২৪০ মিটার থাকবে রেল লাইনের উপরে। এটি ৪ লেন ব্রিজ হিসাবে তৈরি হচ্ছে। ৩৫০টন ওজনের বহন ক্ষমতা সম্পন্ন। যা আগের থেকে ১০০ টন বেশি ওজন বইতে সক্ষম।