Date : 2024-04-26

বাতিল স্বাস্থ্যভবনের বৈঠক, এবার রাজপথে মিছিল মেডিক্যাল কলেজের পড়ুয়াদের

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক:-মঙ্গলবার সম্ভাবনা ছিল ‘মেডিক্যাল’ জট কিছুটা হলেও কাটার। স্বাস্থ্য ভবনের বৈঠকের দিকে তাকিয়ে ছিলেন কলেজ কর্তৃপক্ষ। কিন্তু এদিন সকালেই জানা গেল বাতিল হল এই বৈঠক। আর বিকালে নিজেদের দাবিকে আরও জোরালো করতে রাজপথে নামলেন কলকাতা মেডিক্যাল কলেজের পড়ুয়ারা।

কেন বাতিল হল বৈঠক? সকালেই জানা যায় বাতিল হতে পারে স্বাস্থ্য ভবনের বৈঠক। কারণ ১০ ডিসেম্বর রাজ্যের স্বাস্থ্য সচিব এবং স্বাস্থ্য অধিকর্তার সঙ্গে বৈঠক হয়েছে কলেজের। সোমবার বৈঠক হয়েছে স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যর সঙ্গে। তাতেও মেলেনি সমাধান সূত্র তাই এই বৈঠক অর্থহীন মনে করছেন স্বাস্থ্য ভবনের অনেকেই। আর তাই বাতিল হয় এই বৈঠক।

তবে তার পরেও মেডিক্যাল জট কাটানোর চেষ্টা অব্যাহত কর্তৃপক্ষের। স্বাস্থ্য সচিবকে আরও একবার ফোন করা হবে বলে জানান এমএসভিপি। তিনি আরও জানান বৈঠকের অন্য কোন দিন স্থির করা হবে কি না তা জানাবেন স্বাস্থ্য সচিব। কলেজের তরফে সমাধান সূত্র খোঁজার চেষ্টা জারি আছে।

অন্যদিকে এদিন বিকালে মেডিক্যাল কলেজ থেকে ধর্মতলা অবধি মিছিল করেন পড়ুয়ারা। যাতে পা মেলান অন্য মেডিক্যাল কলেজের পড়ুয়ারাও। দেখা যায় বোলান গঙ্গোপাধ্যায়কে। কেন ২২তারিখ নির্বাচনের তারিখ দিয়েও তা হল না এই দাবিতে সোচ্চার হন তারা। এখন দেখার এই জটিলতা ঠিক কবে কাটে?