Date : 2023-02-02

রাজভবনের সঙ্গে সংঘাত এখন অতীত।

নাজিয়া রহমান, সাংবাদিক : রাজভবনের সঙ্গে সংঘাত এখন অতীত। মঙ্গলবার শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে আচার্যের সঙ্গে সাক্ষাৎ সারলেন উপাচার্যরা। এখন থেকে রাজভবন, নবান্ন ও শিক্ষাদফতর একসঙ্গে কাজ করবে। সাক্ষাৎ শেষে বক্তব্য শিক্ষামন্ত্রীর।

কয়েকবছর পর এ এক অন্য ছবির সাক্ষী থাকল রাজভবন। রুলবুক মেনে মঙ্গলবার শিক্ষামন্ত্রী ও উপাচার্যদের সঙ্গে বৈঠক সারলেন রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোস। যেখানে রাজ্যের শিক্ষাব্যবস্থা নিয়ে একাধিক আলোচনা হয়েছে। এর আগে প্রাক্তন রাজ্যপাল তথা আচার্য জগদীপ ধনকড় একাধিকবার উপাচার্যদের সঙ্গে বৈঠকের ডাক দিলেও সেই বৈঠকে সাড়া দেননি রাজ্যের কোনও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যই। দিনের শেষে খালি চেয়ারের ছবি টুইট করেছেন প্রাক্তন আচার্য তথা রাজ্যপাল। তবে সেই ছবি এখন অতীতই। নতুন রাজ্যপাল তথা আচার্যের ডাকা বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী সহ উপাচার্যরা।

এখন থেকে রাজভবন, নবান্ন ও শিক্ষাদফতর একসঙ্গে কাজ করবে। সাক্ষাৎ শেষে বক্তব্য শিক্ষামন্ত্রীর।বেলা সাড়ে এগারোটা থেকে শুরু হয় বৈঠক। কয়েক ঘন্টার বৈঠকে রাজ্যের শিক্ষা দফতরের সমস্ত হালহকিকতের খোঁজ খবর নেন রাজ্যপাল। বর্তমানে শিক্ষক নিয়োগ নিয়ে যে দূর্নীতির অভিযোগ উঠেছে সেই আবহে এই বৈঠক খুবই তাৎপর্যপূর্ণ বলে মত শিক্ষকমহলের একাংশের।