Date : 2019-02-21

Breaking
পুলওয়ামার জের বাইশ গজে। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে চাইছে না ভারত। দেশের ক্রিকেট মহলে ক্রমশই জোরালো হচ্ছে এই দাবি।
সন্ত্রাসবাদের মদতদাতাদের বিরুদ্ধে চাপ বাড়াতে রাজি সৌদি আবর। সৌদি রাজকুমার মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠকের পর জানালেন নরেন্দ্র মোদী। সন্ত্রাসবাদীদের গতিবিধি নিয়ে গোয়েন্দা তথ্য আদানপ্রদান হবে।
আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত অনিল অম্বানি। চার সপ্তাহের মধ্যে সুদ সহ ৫৫৯ কোটি টাকা এরিকসনকে ফেরতের নির্দেশ সুপ্রিম কোর্টের। অন্যথায় জেলে যেতে হতে পারে অনিল অম্বানিকে।
ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া নির্ধারণ। প্রথম ২ কিলোমিটার পর্যন্ত ভাড়া থাকবে ৫ টাকা। ২ থেকে ৫ কিলোমিটার ভাড়া ১০ টাকা। ৫ থেকে ১০ কিলোমিটারের ভাড়া ২০ টাকা।
জাল শংসাপত্র দিয়ে অধ্যাপিকা নিয়োগের মামলায় দোষী সাব্যস্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য দিলীপ সিনহা। দোষী সাব্যস্ত অধ্যাপিকা মুক্তি দেব ও কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায়।
ধর্মতলা এপিডিআররের যুদ্ধ বিরোধী মিছিল। মিছিল চলাকালীন হামলা একদল যুবকের। হামলা চালিয়েছে বিজেপি, অভিযোগ এপিডিআরের। ঘটনায় গ্রেফতার ৪।
হাওড়ায় ছেলেধরা সন্দেহে গণপিটুনি এক যুবককে। গুরুতর জখম যুবককে উদ্ধার করে বেলুড় থানার পুলিশ। এলাকায় চাঞ্চল্য।
গুজব ও হিংসা ছড়ানো নিয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের রাজনৈতিক দলগুলির একাংশ থেকে ছড়ানো হচ্ছে গুজব। যা দেশের রাজনীতিতে দূষণ ছড়াচ্ছে নিন্দনীয় ভাবে। তোপ মুখ্যমন্ত্রীর।
রাজ্য সরকারের মুকুটে পরপর নতুন পালক। কন্যাশ্রী প্রকল্পের পর রাষ্ট্রসংঘের সেরা পাঁচে উৎকর্ষ বাংলা ও সবুজ সাথী প্রকল্প। ২টি প্রকল্প পাচ্ছে রাষ্ট্রসংঘের পুরস্কার। প্রকল্প দুটি মুখ্যমন্ত্রীর মস্তিস্ক প্রসূত।

যান যন্ত্রণা মেটাতে বর্ধিত মা উড়ালপুল

কলকাতা: যানজট মুক্ত যাত্রা পথ গড়ে তুলতে আরও একধাপ এগিয়ে গেল শহর। বিশেষ করে দক্ষিণ কলকাতার কিছু কিছু অঞ্চলে দিনের ব্যস্ততম সময়ে যানজটে নাকাল হতে হয় শহরবাসীকে। তার মধ্যে অন্যতম পার্ক সার্কাস সেভেন পয়েন্ট ক্রসিং। নিউ টাউনের দিক থেকে আসা গাড়ির চাপে প্রায় ১০ থেকে ১৫ মিনিট সময় লাগে পার্ক সার্কাস ক্রসিং-এ। মা উড়ালপুল থেকে এজেসি রোড ফ্লাইওভার সংযোগকারী নতুন সেতুটির কাজ শেষ হয়েছে। শুক্রবার শহরবাসীর জন্য খুলে দেওয়া হবে মা উড়ালপুলের এই বর্ধিত সেতুটি। ফলে অনেকটাই কমতে পারে পার্ক সার্কাস সেভেনপয়েন্টের যান নিয়ন্ত্রণের সমস্যা। আগে নিউটাউনের দিক থেকে আসা মা উড়ালপুলের গাড়িগুলি সরাসরি পার্ক সার্কাস সেভেন পয়েন্ট ক্রসিং-এ নামত এবং ফের এজেসি বোস রোড ফ্লাইওভার ধরে এগিয়ে যেতে। নিত্যযাত্রীদের অভিযোগ এর ফলে পার্ক সার্কাস অঞ্চলে বেশ যানজট দেখা দিত। সমস্যা মেটাতে এবার মা উড়ালপুলের বর্ধিত অংশ জুড়ে দেওয়া হল এজেসি বোস রোড ফ্লাইওভারের সঙ্গে। বর্ধিত এই নয়া সেতুর ফলে অনেকটাই চাপ কমতে পারে পার্ক সার্কাস ক্রসিং-এ। শুক্রবার দুই সেতুর সংযোগকারী এই সেতুর উদ্বোধন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাত্র দু বছরে ১.৪৪ কি.মি দীর্ঘ এই সেতুর নির্মান করা হয়। এই সেতু চালু হলে দিনের ব্যস্ত সময়ে দক্ষিণ কলকাতার যান যন্ত্রণা অনেকটাই কমতে পারে। পুরসভা সূত্রে জানানো হয়েছে, পরবর্তীকালে একই ভাবে গড়িয়াহাট থেকে মা উড়ালপুল পর্যন্ত একটি সেতু নির্মাণের পরিকল্পনা আছে রাজ্য সরকারের। এই বিষয়ে সমীক্ষা চালাতেও শুরু করেছে রাজ্য সরকার। সমীক্ষার যথাযথ ছাড়পত্র পেলে আগামী মাসেই এই সেতু তৈরির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে কলকাতা পুরসভা।