Date : 2021-10-26

পুজোর মুখে টালা ব্রিজে বন্ধ করে দেওয়া বাস, লরি চলাচল, ব্যাপক যানজটের আশঙ্কা…

কলকাতা: রবিবার থেকে টালা ব্রিজে বন্ধ হয়ে যাবে ভারী যান চলাচল। শুধুমাত্র ছোট গাড়িগুলি চলবে। নবান্নে শুক্রবার টালা ব্রিজের নিয়ে বৈঠকের শেষে জানিয়ে দিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। টালা ব্রিজের ভার কমাতে ইতিমধ্যে পাথর, গ্যাস ও কেবিলের পাইপ সরানোর কাজ চলছে ব্রিজ সংলগ্ন ফুটপাতের ধারে। প্রসঙ্গত,কদিন আগেই ব্রিজ পরিদর্শনে এসে বিশেষজ্ঞরা বলেন ব্রিজের ভার বহন ক্ষমতা নষ্ট হয়েছে। এমন কি ব্রিজের বেশ কিছু ফাপা অংশে জল জমেছে।

আরও পড়ুন : ভেঙে ফেলা হতে পারে টালা ব্রিজ! স্বাস্থ্য পরীক্ষায় বেহাল রিপোর্ট

তাই ব্রিজের ভার কমিয়ে ব্রিজের মাঝ বরাবর গাড়ি চলার ব্যবস্থা করা হয়েছে। অর্থাৎ পুজোর সময় বড় কোন গাড়িই উঠতে দেওয়া যাবে না ব্রিজে। ফলে তীব্র যানজটের আশঙ্কা তৈরি হয়েছে ডানলপ জুড়ে। কিন্তু সেতুর অবস্থা এতটাই বেহাল যে এখনই সেতুর মেরামত না করতে পারলে যে কোন মুহুর্তে ঘটে যেতে পারে দুর্ঘটনা। পুজোর সময় এমনিতেই গাড়ির চাপ বেশি থাকে।

আরও পড়ুন ; নিভৃতেই তাঁকে স্মরণ, বিদ্যাসাগরের তৈরি এই স্কুলের পথ ভুলেছে শহর

তাই আর ঝুঁকি না নিয়ে এখনই গাড়ি চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। বৈঠকের পর মেয়র ফিরহাদ হাকিম জানান, সেতুর সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে অংশ দুই ধারে হয়েছে। মাঝেরহাট সেতু বিপর্যয়ের স্মৃতি ফিরিয়ে আনতে না চেয়েই এই সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা, এমনটাই সূত্রের খবর।