Date : 2020-10-23

#MeToo বিতর্ক এড়াতে ‘Intimacy Supervisor’ নিয়োগ

ওয়েব ডেস্ক: কর্মক্ষেত্রে যৌন হেনস্থার কথা সামনে এনে সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছেন বহু অভিনেত্রী। #MeToo ঝড়ে নাম জড়িয়েছে বি-টাউনের একাধিক পরিচালক ও প্রযোজকের নাম। এমনকি সেই তালিকায উঠে এসেছে অনেক খ্যাতনামা অভিনেতার নামও।

#MeToo অস্বস্তি থেকে বাঁচতে এবার বিশেষ পদক্ষেপ গ্রহণ করতে চলেছেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। প্রযোজক অরিত্র দাসের আগামী ছবি ‘সিজন গ্রিটিংস’-এর শ্যুটিংয়ে ‘ Intimacy Supervisor ‘ নিয়োগ করেছেন তাঁরা। এই ব্যবস্থা হলিউডে প্রচলিত আছে বহুদিন ধরেই।

জন্মদিনে স্ত্রীর ঠোঁটে চুম্বন আমিরে

শ্যুটিং চলাকালীন ঘনিষ্ঠ দৃশ্যে অস্বস্তির কারণ বা পরিচালকের ব্যবহার অনেক সময়ই #MeToo আকার ধারণ করে। এই সমস্যায় সমাধানে শ্যুটিং চলাকালীন কড়া নজর রাখতে এই ব্যবস্থা করা হয়েছে।

বরাতজোরে রক্ষা পেল বাংলাদেশ ক্রিকেট টিম,বাতিল ম্যাচ

প্রসঙ্গত, পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের ‘সিজন গ্রিটিংস’ ছবির হাত ধরেই ফের বলিউডে ফিরছেন অভিনেত্রী সেলিনা জেটলি। ‘সিজন গ্রিটিংস’ ছবির গল্প একটি মা ও মেয়ের উপর আধারিত। অভিনেত্রী সেলিনা জেটলি বরাবরই ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের বিষয়ে ভীষণই খুঁত খুঁতে।

প্রচারে নামলেন বাম প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য

আজাহারের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে পরবর্তীকালে যাতে কোন অভিযোগ না ওঠে সেই জন্য এই ব্যবস্থা নিয়েছেন রামকমল মুখোপাধ্যায়। পরিচালক জানান, এক সাংবাদিকের কাছ থেকেই তিনি প্রথম ‘Intimacy Supervisor‘ নিয়োগের আইডিয়া পান। প্রসঙ্গত, পরিচালক ঋতুপর্ণ ঘোষের পঞ্চম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে ‘সিজন গ্রিটিংস‘ ছবির ট্রেলার লঞ্চ করবেন পরিচালক।

October 11, 2020, 7:49 am

October 11, 2020, 7:32 am

October 11, 2020, 5:22 am