Date : 2019-08-23

বড় হতে বর ঝুলে পড়ল ফ্যানে!

ওয়েব ডেস্ক: পৃথিবীর সব দেশেই বিয়ের অনুষ্ঠানকে ঘিরে তৈরি হয়েছে অদ্ভুত রীতি রেওয়াজ। ভারতের বিভিন্ন প্রদেশে বিবাহ অনুষ্ঠান আলাদা আলাদা ধর্ম বিশ্বাস ও শাস্ত্রীয় আচার মেনে হয়। ধর্মীয় নিয়মের বাইরে গিয়েও কিছু নিয়ম মানুষ তৈরি করে প্রচলিত প্রথার ভিত্তিতে। বিবাহের অনুষ্ঠানে এসব নিয়ম নিছক আনন্দ উল্লাসের অঙ্গ হিসাবে বিবেচিত হয়। বাঙালি বিয়েতে মালা বদলের আগে শুভদৃষ্টি হয়।

কনের আত্মীয়-স্বজনরা পিঁড়ি ধরে বরের চারপাশে বউকে প্রদক্ষিণ করায়। বর আর বউকে কেন্দ্র করে দুই বাড়ির সদস্যদের মধ্যেই চলতে থাকে নানান মজার খেলা। তেমনই একটি খেলা হল “বর বড় না কনে বড়”… সংসার জীবনে কার গুরুত্ব বেশি হবে? কার পাল্লা ভারী হবে? এই মান নির্ণয় করতে গিয়ে বউয়ের পিঁড়ি তুলে ধরা হয় উঁচু করে। বরকে প্রমাণ করতে হয় তার যোগ্যতায় সে কিভাবে সংসারে সবার উপরে থাকবে। পুরোটাই একটা মজার খেলা হলেও এই ঘটনাকে কেন্দ্র করে ভয়াবহ অবস্থার সৃষ্টি হল।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে, নিজেকে বড় প্রমান করার জন্য বউয়ের উঁচু করা পিঁড়ির থেকেও উঁচুতে উঠতে বর ঝুলে পড়ল সিলিং ফ্যানের ব্লেড ধরে! শেষমেশ বউ সমেত হুড়মুড়িয়ে পড়ার অবস্থা! দুজনের ভার না রাখতে পরে উল্টে গেল পিঁড়িও। টাল সামলাতে না পেড়ে পা ধরে ঝুলতে থাকল বউ! বিয়ে বাড়িতে তখন দুজনকে উদ্ধার করতে ব্যস্ত আত্মীয়স্বজন। তবে ভাইরাল হওয়া ভিডিও-য় বর বা বউয়ের পরিচয় জানা যায়নি।