Date : 2024-04-27

দিল্লির আকাশে রহস্যজনক ছায়ামূর্তি, ধরা পড়ল ক্যামেরায়, দেখুন ভিডিও….

ওয়েব ডেস্ক: কে উড়ল গেল আকাশ পথে? কিছুক্ষণ ভেসে থেকে কাদেরকেই বা দেখল সে? দিল্লির কুতুব মিনারের কাছে কি তিনি প্রায়ই আসেন মানুষের চোখের আড়ালে? নাকি ভিডিওটি এডিটেড? এই ভিডিওটি দেখলে আপনার মনে এমন একাধিক প্রশ্ন সামনে আসবে। ভিনগ্রহ, সেই গ্রহে অন্যপ্রাণীর উপস্থিতি এসব নিয়ে এখনও চিন্তায় মানুষ। তবে একদল জ্যোর্তিবিজ্ঞানীর মত এই পৃথিবীর বাইরে এই সৌরমণ্ডলের আর কোন গ্রহে প্রাণের অস্তিত্ব নেই।

আরও পড়ুন : ‘আমি টরেড দেশ থেকে এসেছি’, অস্তিত্বহীন দেশের নাম করে অদৃশ্য ব্যক্তি!

সূর্যের থেকে গ্রহগুলির দূরত্ব, গ্রহে উপস্থিত পদার্থ ও পরিবেশ কোন জীব সৃষ্টির পক্ষে উপযোগী নয়। বিজ্ঞানীদের দাবি অন্য কোন সৌরজগতে যদি প্রাণের অস্তিত্ব থাকেও তবে তাদের পক্ষে দূরত্বের কারণে পৃথিবীতে পৌঁছনো অন্তত সম্ভব নয়।

কিন্তু এই সব কিছুকেই মিথ্যা করে দেয় অবিশ্বাস্য কিছু ঘটনা। ক্যামেরার লেন্সে ধরা পড়ে এমন কিছু ছবি যার ব্যাখ্যা দিতে পারেনা কেউই। দিল্লির কুতুব মিনারে ঘুরতে আসা যুগলের মোবাইল ক্যামেরায় এমনই এক অবিশ্বাস্য উড়ন্ত মানব অবয়ব ধরা পড়ল।

যার ব্যাখ্যা দিতে পারেনি কেউই। কুতুব মিনারের কাছে দাঁড়িয়ে ছবি তুলছিলেন দুজন। ছবিটি তোলার জন্য মোবাইল ক্যামেরা রেডি করছিল অন্য একজন এমন অবস্থায় হঠাৎ-ই আকাশের উপর দমকা হাওয়ার মতো উড়ে আসতে দেখা যায় একটি মানুষের মতো প্রাণীকে। ৩৩ সেকেন্ডের সেই ভিডিও ধরা পড়ে প্লেনের মতো উড়ে যাচ্ছে রহস্যজনক অবয়বটি। কুতুব মিনার প্রদক্ষিণ করে সে যেই পথে এসেছিল সেই পথেই ফিরে যায়। ফলে একবার নয়, মোবাইল ক্যামেরায় ওই ব্যক্তি দু’বার ধরতে সক্ষম হন উড়ন্ত সেই মানব অবয়বকে।

আরও পড়ুন : গভীর রাতে কারা নেমে আসেন কৈলাশ থেকে! দেখুন ভিডিও

সামাজিক মাধ্যম থেকে পাওয়া ভিডিওর সত্যতা যাচাই করেনি আর প্লাস নিউজ

ভিডিওটির করার সময় চারপাশে উপস্থিত থাকা মানুষের চিৎকার শুনে বোঝা যায়, তারা খোলা চোখেই সেই ছায়ামূর্তিকে দেখে আতঙ্কিত হয়ে চিৎকার করছিলেন। ২০১৪ সালে এমনই একটি ভিডিও ইউটিউবে আপলোড করেন রিওনা কাপুর নামে জনৈক ব্যক্তি। ভিডিওটি সম্পর্কে অবশ্য তিনি কোন রকম তথ্যই দেননি। ভিডিওটি সোশ্যাল মাধ্যমে ছড়িয়ে পড়তেই কেউ এই ভিডিওকে ধর্মীয় রূপ দেওয়ার চেষ্টা করেন।

তাদের মতে হিন্দু মহাকাব্য রামায়ণে পবনপুত্র হনুমানের মৃত্যুর কথা উল্লেখ করা নেই। সেই হনুমানজি হয়তো উড়ে এসেছিলেন দিল্লির আকাশে। গবেষকদের কছে এই ভিডিওর কোন উত্তর মেলেনি আজ পর্যন্ত। অনেকেই আবার বলেছেন ভিডিওটি ফেক। তবে বিশ্বাস বলেছে সেই পরলৌকিক জগতের অস্তিত্বের কথা যেখানে ধর্ম, মহাকাব্য সবই আজও বিদ্যমান।

আরও পড়ুন : রহস্যের খাত মারিয়ানা ট্রেঞ্চেই লুকিয়ে আছে দৈত্য

এখনও পর্যন্ত লক্ষ লক্ষ মানুষ এই ভিডিওটি দেখে চলেছেন ইউটিউবে। পাঁচ বছর পরেও এই ভিডিও দেখে কেউ হয়তো হাত ছুঁয়েছেন কপালে কেউ হয়তো, কেউ কম্পিউটার গুগলে খুঁজে বেরাচ্ছেন এলিয়ান। “এডিটের” ছাড়া আর কোন উত্তর কেউই দিতেও পারেনি।