Date : 2021-10-16

প্রতি মিনিটে ৯৫ প্লেট অর্ডার! দেশবাসীর হট ফেবারিট ডিস এখন চিকেন বিরিয়ানি….

ওয়েব ডেস্ক:- ভারতীয় উপমহাদেশের উত্তর থেকে দক্ষিণ আর কিছু পান না পান স্বাদ ও গন্ধের অভাবনীয় বৈচিত্র্য পাবেন। কথায় আছে আমাদের দেশে বৈচিত্র্যের মধ্যেই রয়েছে ঐক্য। খাবারের ক্ষেত্রেও আলাদা কিছু হল না। জানেন এই বছরে দেশে ফুড অফ দ্য ইয়ার কোনটি? সিম্পিল উত্তর, যার নাম শুনলেই জিভে জল আসবেই সেই চিকেন বিরিয়ানি এবার ফুড অফ দ্য ইয়ার। সুইগি ফুড ডেলিভারি সংস্থার তরফে একটি বাৎসরিক রিপোর্ট পেশ করা হয়েছে, সেখানে বলা হয়েছে, এই বছর সারা দেশ জুড়ে সবচেয়ে বেশি অর্ডার হওয়া খাওয়ার হল চিকেন বিরিয়ানি। সেই রিপোর্টে বলা হয়েছে, এ দেশের মানুষ প্রতি মিনিটে ৯৫ টি চিকেন বিরিয়ানি অর্ডার করেন।

রেলের ওভার হেডের তার ধরে অঙ্গভঙ্গি, তার পর যা হল

সুইগির রিপোর্ট অন্তত তাই বলছে। চিকেন বিরিয়ানি সর্বোচ্চ দাম থেকে সর্বনিম্ন দাম পর্যন্ত পরিসংখ্যান নিয়ে দেখা গেছে দাম যাই হোক না কেন ওর্ডার দিতে পিছিয়ে যায়নি মানুষ। পুনের সবচেয়ে দামী চিকেন সাজুক বিরিয়ানি বিক্রি হয়েছে ১৫০০ টাকায়। আবার মুম্বইয়ের চল ধান্নো তাওয়া বিরিয়ানি সবচেয়ে পকেট ফ্রেন্ডলি। মাত্র ১৯ টাকা দামের এই বিরিয়ানি অর্ডার এসেছে মুড়ি-মুড়কির মতো। মেন কোর্স শেষ করেই আসে ডেসার্টের পালা।

রাষ্ট্রদ্রোহিতা-র দণ্ড দিতে হলে পুলিশকে ফ্রি-হ্যান্ড দিতে হয়

এ বছর সবচেয়ে বেশি বিক্রিত ডেসার্ট হল গুলাব জামুন, 17,69,399 লোক কিনেছেন। তারপরেই দ্বিতীয় স্থানে রয়েছে ফালুডার নাম, এখনও পর্যন্ত সুইগি মোট 11,94,732 অর্ডার পেয়েছে। তাছাড়া দেশ জুড়ে নবরাত্রীতে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে খিচুড়ি। কিন্তু এই সব কিছুকে ছাড়িয়ে দেশের মানুষের জিভে জল আসে বিরিয়ানির নাম শুনে।