Date : 2021-10-22

Bhabwanipore Byeletion 2021 : ভিলেন জমা জল। বাতিল মমতার প্রথম সভা।

সঞ্জু সুর, রিপোর্টার : মঙ্গলবার একবালপুরে প্রথম নির্বাচনী সভা করার কথা ছিলো তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু এলাকায় জল জমে থাকার কারণে সেই সভা বাতিল করতে হয়। বাতিল হ‌ওয়া সভা হবে বুধবার।ভবানীপুর উপনির্বাচনে নিজের সমর্থনে মঙ্গলবার‌ই প্রথম নির্বাচনী জনসভা করার কথা ছিলো তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু গত তিনদিন ধরে টানা বৃষ্টির কারণে শহরের বিভিন্ন জায়গায় জল জমে গিয়েছে। পুরসভার সব পাম্প চালিয়েও ভরা কটালের কারণে সব জায়গা থেকে জল বের করা যায় নি। জল জমে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রথম নির্বাচনী সভাস্থল একবালপুরের মনসাতলা রো এবং সুধীর বোস রোড-এর সংযোগস্থলে ও।

মঙ্গলবার সকাল থেকে বেশ কয়েকবার এলাকা পরিদর্শন করেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। হাজার চেষ্টাতেও জমা জল সরানো সম্ভব হয় নি।পরিস্থিতি জানানো হয় তৃণমূল নেত্রীকে। শেষপর্যন্ত ঠিক হয় মঙ্গলবারের সভা বাতিল করে বুধবার ঐ একই জায়গায় সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার চেতলা অহীন্দ্র মঞ্চে আরো একটি নির্বাচনী সভা রয়েছে তৃণমূল সুপ্রিমোর। একবালপুরের সভা সেরেই সেখানে যাবেন তিনি।


এদিকে সূত্রের খবর, জল জমে থাকার কারণে প্রস্তাবিত জনসভা বাতিল হ‌ওয়ায় কিছুটা ক্ষুণ্ণ মুখ্যমন্ত্রী পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিমকে বলেছেন, খিদিরপুর, একবালপুর বা ঠনঠনিয়া এলাকায় জল জমার সমস্যা দীর্ঘদিনের। মানুষের এই দূর্ভোগ মেটানোর জন্য একটা প্রজেক্ট করা উচিৎ। সেই সঙ্গে মুখ্যমন্ত্রীর নির্দেশ পাম্পিং স্টেশন বাড়াতে হবে। জমা জলের কারণে মুখ্যমন্ত্রীর নিজের বিধানসভা এলাকায় তাঁর নিজের প্রচার কর্মসূচি বাতিল যে ভোটের ময়দানে বিরোধীদের হাতে একটা অস্ত্র তুলে দিয়েছে তা বিলক্ষণ জানেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এইসব এলাকার জল জমা সমস্যার একটা স্থায়ী সুরাহা করতেই ফিরহাদ হাকিম কে নির্দেশ মমতার।