Date : 2024-05-25

রক্তের সংকট মোকাবিলায় এগিয়ে এল বেনিয়াটোলা বন্ধুমহল

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক:- কথায় বলে রক্ত দান জীবন দান। অর্থাৎ এক ইউনিট রক্ত মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনতে পারে মুমূর্ষু রোগীকে। রক্তের যোগান অব্যাহত রাখতে মাঝেমধ্যেই বিভিন্ন সংস্থা বা ক্লাবের তরফে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। বিশেষত গরমকালে এই ধরনের শিবির বেশি আয়োজিত হয়, কারণ গ্রীষ্মে রক্তের চাহিদা কিছুটা বেশিই থাকে। তীব্র গরমে রক্তের সংকট মোকাবিলায় এগিয়ে এল বেনিয়াটোলা বন্ধুমহল ক্লাব। শোভাবাজার প্রাঙ্গনে আনন্দ খা লেনে বেনিয়াটোলা ক্লাব এর পক্ষ থেকে এক স্বেচ্ছায় রক্তদান শিবির এবং চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছিল। উক্ত রক্তদান শিবিরে প্রায় ১০০ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন। প্রায় ৪০ জন চক্ষু পরীক্ষা করেন। সাধারণ মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে এই উদ্যোগের প্রশংসা করলেন এলাকাবাসী।


প্রতি বছর রক্তদান শিবির করে বেনিয়াটোলা বন্ধুমহল ক্লাব। রক্তের সংকট মোচনে কলকাতা জুড়ে বিভিন্ন ক্লাব ও সংস্থা রক্তদান শিবিরের আয়োজন করে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী শশী পাঁজা, অভিনেত্রী দেবিকা মুখার্জি, সহ বিশিষ্টজনেরা।


প্রদীপ প্রজ্জ্বলন এর মাধ্যমে রক্তদান শিবিরের সূচনা হয়। সবুজ ফিরিয়ে আনতে রক্তদান কর্মসূচিতে অতিথিদের সংবর্ধনা জানিয়ে গাছ তুলে দেওয়া হয়।