Date : 2024-05-26

ভোটারদের ভয় দেখানোর অভিযোগ‌। তৃণমূল বিধায়ককে শোকজ কমিশনের।

সঞ্জু সুর, সাংবাদিক ঃ দলীয় প্রার্থীর সমর্থনে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রিয় বাহিনী নিয়ে ভোটারদের কে ভয় দেখিয়েছেন চোপড়ার তৃণমূল বিধায়ক হামিদুল রহমান। কমিশনের কাছে এমনটাই অভিযোগ জানিয়েছিলো বিজেপি। এবার সেই অভিযোগের ভিত্তিতে তৃণমূল বিধায়ককে শোকজ করলো নির্বাচন কমিশন। বুধবার বিকাল পাঁচটার মধ্যে অভিযোগের জবাব দিতে বলা হয়েছে তাঁকে।

উত্তর দিনাজপুর জেলার চোপড়া বিধানসভা টি পড়ে দার্জিলিং লোকসভা কেন্দ্রের মধ্যে। গত ১১ এপ্রিল এই চোপড়া বিধানসভার চোপড়া ব্লকের মাজিয়ালি গ্রাম পঞ্চায়েতের চৌরঙ্গী মোড়ে দার্জিলিং কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী গোপাল‌ লামার সমর্থনে একটি সভায় বক্তব্য রাখছিলেন হামিদুল। অভিযোগ, সেখানেই তিনি কেন্দ্রিয় বাহিনী নিয়ে ভোটারদের উদ্দেশ্য করে বলেন, “কেন্দ্র সরকারের এই বাহিনী তো ২৬ তারিখ পর্যন্ত থাকবে, তারপর তো আপনাদের আমাদের বাহিনীর সঙ্গেই থাকতে হবে। তাই আপনাদের দরকারি ভোট নষ্ট করবেন না।”

রীতিমত হুমকির সুরে হামিদুল বলেন, “বাঁদরের মতো ব্যবহার করবেন না। কেন্দ্রিয় বাহিনী ২৬ তারিখের পর আর থাকবে না, আমাদের বাহিনী থাকবে। তখন কিন্তু কোনো অভিযোগ করতে আসবেন না, বলবেন না আমার সাথে কেন এটা হলো…”। হামিদুল রহমানের ভাষনের এই অংশ নিয়ে কমিশনের কাছে অভিযোগ জানায় বিজেপি। কমিশনের পক্ষ থেকে জেলা থেকে ভাষনের সত্যতা যাচাই করা হয়। তারপরেই মঙ্গলবার চোপড়ার এই তৃণমূল বিধায়ককে শোকজ করা হয়েছে। বুধবার বিকাল পাঁচটার মধ্যে শোকজের যথাযথ উত্তর না দিলে কমিশন নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে চিঠিতে জানিয়েছে। তবে বিরোধীদের অভিযোগ ভোটের আর দুই দিন বাকি। এখন শোকজ করে আর লাভ কি। হামিদুল কে গৃহবন্দি করুক কমিশন।‌নাহলে চোপড়া এলাকায় সুষ্ঠুভাবে ভোট প্রক্রিয়া চালানো সম্ভব হবে না।