Date : 2019-05-21

Breaking
৩০ মে শুরু বিশ্বকাপ। আগামীকাল ইংল্যান্ডে উড়ে যাচ্ছে ভারতীয় দল।দলের সবাই ফিট। এবার বিশ্বকাপ জেতা আমাদের কাছে বড় চ্যালেঞ্জ, সাংবাদিক সম্মেলনে বললেন বিরাট কোহলি।
ভোটের ফল ঘোষণার দু দিন আগে খড়গপুরে চলল গুলি। আইআইটির কাছে এলোপাথাড়ি গুলি চালাল দুষ্কৃতীরা। গুলিবিদ্ধ হয়ে মৃত ১।
কাঁকিনাড়ায় সন্ত্রাসের প্রতিবাদের জের। কাঁকিনাড়া ২৯ নম্বর রেল গেট অবরোধ স্থানীয়দের। ট্রেন লক্ষ্য করে ইটবৃষ্টি। প্রায় ৩ ঘন্টা পর অবরোধ প্রত্যাহার
ভাটপাড়ায় অর্জুন সিং ও তার বাহিনী তাণ্ডব চালাচ্ছে। উত্তর ২৪ পরগণার জেলা শাসককে নালিশ মদন মিত্রের। সন্ত্রাস বন্ধ হলে ভাটপাড়ায় রাজনৈতিক ভাবে প্রতিবাদ হবে হুঁশিয়ারি মদন মিত্র ও জ্যোতিপ্রিয় মল্লিকের।
বুথ ফেরৎ সমীক্ষায় হতাশ হবেন না। আমাদের মনোবল ভাঙতেই এই কৌশল নেওয়া হয়েছে। সকলে সতর্ক থাকুন। দলের সদস্যদের অডিও বার্তায় নির্দেশ প্রিয়াঙ্কা গান্ধীর।
একশো শতাংশ ভিভিপ্যাট ও ইভিএম গণনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। এই ধরনের আবেদনের কোন সারবত্তা নেই। কড়া জবাব সুপ্রিম কোর্টের।
রাজ্যে মোট গণনা কেন্দ্র ৫৮টি। গণনা কেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন ৮২ কোম্পানি আধাসেনা। কাউন্টিং অবসারভারের সংখ্যা ১৪৪ থেকে বেড়ে হল ১৫৫। ৪টি গণনা হলের দায়িত্বে ১জন অবজারভার।
ইভিএম সুরক্ষা নিয়ে উদ্বেগে বিরোধীরা। ইভিএমের নিরাপত্তা নিয়ে দিল্লিতে নির্বাচন কমিশনে বিরোধীরা। ভিভিপ্যাট গণনা পদ্ধতি নিয়ে কমিশনে প্রশ্ন বিরোধীদের।
কাঞ্চনজঙ্ঘা জয় করলেন বাঙালী পর্বতারোহী শেখ সাহাবুদ্দিন। সামিট সম্পন্ন করে আজ ইছাপুরের কালিতলার বাড়িতে ফিরলেন তিনি।তার এই সাফল্যে খুশি গোটা পরিবার।
আজ দিল্লিতে নির্বাচন কমিশনে যাচ্ছে বিরোধীরা। ২৩ মে ফলপ্রকাশের আগে ইভিএমের নিরাপত্তা জোরদার করার দাবি।
ফের মাধ্যমিকে কলকাতাকে ছাপিয়ে গেল অন্য জেলা। মেধাতালিকার প্রথম দশে কলকাতার মাত্র ১, অন্য জেলার ৫০ মেধাবী। যাদের মধ্যে ২১ জন ছাত্রী, ৩০ জন ছাত্র।
মাধ্যমিক ২০১৯-র ফলপ্রকাশ। ৬৯৪ পেয়ে প্রথম পূর্ব মেদিনীপুরের সৌগত দাস। যুগ্ম দ্বিতীয় আলিপুরদুয়ারের শ্রেয়সী পাল ও কোচবিহারের দেবস্মিতা সাহা। তৃতীয় ক্যামেলিয়া রায় ও ব্রতীন মণ্ডল।

সন্তানকে আঁকড়ে ভোটের ময়দানে প্রয়াত বিধায়ক সত্যজিতের স্ত্রী

নদিয়া: নদিয়ার কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনের পর মাস ঘুরেছে, খুনের স্মৃতি টাটকা হয়ে আছে এলাকাবাসীদের মধ্যে। রানাঘাট আসন থেকে নিহত বিধায়কের স্ত্রী রূপালী বিশ্বাসকে প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় তাকে রাজনীতিতে আহ্বান জানিয়েছিলেন অনেক আগেই। কিন্তু সরাসরি লোকসভায় প্রার্থী হওয়ার কথা স্বপ্নেও কল্পনা করতে পারেননি তিনি। এদিন প্রার্থী তালিকা প্রকাশের পর দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, রূপালী দেবীর বর্তমান বয়স ২৪ বছর, ২৫ বছর হতে আর মাত্র কয়েকদিন বাকি, মনোনয়ন জমা দেওয়ার আগে তার বয়স ২৫ বছর হয়ে যাবে। এদিকে একরত্তি ছেলেকে নিয়ে স্বামীর অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করতে রাজনীতির আঙিনায় পা রাখতে চলেছেন বিধায়কের স্ত্রী। তবে জয়ের বিষয়ে আশাবাদী তিনি।

সুষ্ঠ নির্বাচন করতে বদ্ধপরিকর কমিশন, জারি করল ১০টি নিয়ম

এদিন রূপালীর নাম ঘোষণা হওয়ার পরই বাড়িতে ভিড় করতে শুরু করেন দলের কর্মী সমর্থকরা। শুরু হয় প্রথম দেওয়াল লিখনের কাজ। বেতাইয়ের আম্বেদকর কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করে ২০১৬ সালে বিধায়ক সত্যজিত বিশ্বাসের সঙ্গে বিয়ে হয় তার। নদিয়ার প্রধান মতুয়া-মুখ সত্যজিতের স্ত্রীকে দিয়েই যে মতুয়া অধ্যুষিত রানাঘাট কেন্দ্রে বিজেপিকে চাপে ফেলা যেতে পারে, এটা বুঝে নিতে শীর্ষ নেতাদের দেরি হয়নি। রূপালী অবশ্য এদিন দাবি করেন, “আমাকে দলের তরফে আগে থেকে কেউ কিছু বলেননি। আমি বেলা ৩টের পরে টিভি খুলে জানতে পেরেছি!” তবে প্রার্থী হওয়ার পরেও তার মধ্যে কোন রকম উচ্ছাস ছিল না। স্বামীর বিয়োগের একরাশ যন্ত্রণা নিয়ে নিচু গলায় রুপালী দেবী জবাব দেন “কঠিন পরীক্ষা। দল যে ভাবে এগিয়ে নিয়ে যাবে, সে ভাবেই এগোব।’’