Date : 2019-10-24

ধোনির রানআউট নিয়ে বিতর্ক, ভারতের বিদায় নিয়ে বড়সড় প্রশ্ন নেটিজেনদের

সেমিফাইনাল থেকে ভারতের বিদায় নিসন্দেহে মন ভেঙে দিয়েছে ১৩০ কোটি ভারতীয়র হৃদয়।ধোনির বিদায় নেওয়ার সঙ্গে সঙ্গে বিশ্বকাপে ভারতের আশা এবছরের মতো অস্তমিত হয়ে যায়। কিন্তু এরই মাঝে একটি প্রশ্ন উসকে দিচ্ছে অনেক কিছুই।

আর সেটি হল ধোনির আউট হওয়া।কয়েক সেন্টিমিটারের জন্য ধোনির রান আউট কি আদৌও ঠিক ছিল? এই প্রসঙ্গে নেটিজেনদের দাবি কিন্তু অন্য কথা বলছে।তাদের দাবি মার্টিন গাপ্তিলের ছোড়া বলে ধোনি আউট হলেও সেই বল নাকি নো বল ছিল।

আরও পড়ুন: ফের বিতর্কে শামি, এবার কি করলেন তিনি?

যুক্তি হিসেবে তাদের দাবি, আর্ন্তজাতিক ক্রিকেটের নিয়ম অনুযায়ী ৪০ ওভারের পর ৩০ গজ বৃত্তের বাইরে ৫ জনের বেশি প্লেয়ার থাকতে পারেন না।সেক্ষেত্রে বলটি নো বল হিসেবে বিবেচিত হয়।কিন্তু সে সময় মাঠে নিউজিল্যান্ডের ৬ জন প্লেয়ারকে দেখা যায়।ভারতের জেতার জন্য যখন ১০ বলে ২৫ রান দরকার ঠিক তখনই রান আউট হন ধোনি।আর তার সঙ্গে সঙ্গেই বিশ্বকাপে শেষ হয় ভারতের যাওয়ার আশা।নেটিজেনদের দাবি ওই বল নো ছিল।

কিন্তু আইসিসির নিয়মঅনুযায়ী, নো বলেও রান আউট হওয়ার নিয়ম রয়েছে।তবে আর যাইহোক না কেন, যা একবার ঘটে যায় তা কখনও আর ফিরে পাওয়া সম্ভব নয়।তাই ধোনির আউট হওয়ার পর নেটিজেনদের অনেকেরই খারাপ লাগলেও এবারের জন্য আপাতত বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারত।