Date : 2024-04-26

দূরত্ব বাড়ছে সুকান্ত – শুভেন্দুর, সংগঠন নিয়ে বিপাকে বিজেপি।

নিজস্ব প্রতিনিধি: যখনই কোনো নির্বাচন আসে ঠিক তখনই সংগঠন নিয়ে চিন্তা বাড়ে বিজেপির, আর সেই সময়ই প্রকট হয় দ্বন্দ্ব, এবার দলের রাজ্যের দুই শীর্ষ নেতার মধ্যে দূরত্ব ফের প্রকাশ্যে চলে এল, নতুন দায়িত্বপ্রাপ্ত রাজ্যপালের কাছে আলাদা, আলাদা করে সাক্ষাৎ শুভেন্দু অধিকারী এবং সুকান্ত মজুমদারের। আর তা নিয়েই এখন দলের একাংশের প্রশ্ন বিজেপি তো একটা পরিবার তাহলে দুই নেতা একসঙ্গে না গিয়ে আলাদা কেন? বৃহস্পতিবার যেখানে সুকান্ত মজুমদার রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে বিস্তারিত রিপোর্ট তুলে দিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোসের কাছে সেখানে কেন একসাথে এলেন না শুভেন্দু? দলের মধ্যে ফের সুকান্ত এবং শুভেন্দু শিবিরে আড়াআড়ি বিভাজন। দলের একটা অংশের বক্তব্য এই যদি হয় শীর্ষ দুই নেতার কার্যকলাপ তাহলে নিচু তলার নেতাকর্মীরা কি করে সংঘবদ্ধ হবেন।

নতুন রাজ্যপাল দায়িত্ব নেওয়ার পরের দিন আগে গিয়ে সাক্ষাৎ করেছিলেন শুভেন্দু, কিন্তু যেখানে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি থেকে শুরু করে পোস্টপোল ভায়োলেন্স নিয়ে দল বিস্তারিত রিপোর্ট দিচ্ছে সেখানে সুকান্তর সঙ্গে এক সরলরেখায় চলতে কেন অরুচি শুভেন্দুর? পঞ্চায়েত নির্বাচনের আগে দলের অন্দরের টানাপোড়েন ভাবাচ্ছে বিজেপিকে।

সুকান্ত শুভেন্দুর এই দূরত্বের বিষয় এবার কেন্দ্রীয় নেতৃত্বের নজরে ও এসেছে। ১৭ তারিখ কলকাতায় আসছেন অমিত শাহ সেখানে কি দুই শীর্ষ নেতাকে ডেকেই দূরত্ব খোঁচাতে পারবেন শাহ?