Date : 2024-05-24

কেউ দিলেন পুজো, কারোর বর্ণাঢ্য র‍্যালি; নমিনেশনে সরগরম কলকাতা

কলকাতার ভোট কার্যত দরজায় কড়া নাড়ছে। শুক্রবার প্রার্থীদের নমিনেশন ঘিরে সরগরম রইল কলকাতা

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক: কলকাতার ভোট কার্যত দরজায় কড়া নাড়ছে। শুক্রবার প্রার্থীদের নমিনেশন ঘিরে সরগরম রইল কলকাতা। কেউ দিলেন পুজো, কারোর বর্ণাঢ্য র‍্যালি; নমিনেশনে নিয়ে মাতোয়ারা কলকাতা।

আজ উত্তর কলকাতা জেলা নির্বাচনী আধিকারিক দপ্তরে, মনোনয়নপত্র জমা দিলেন উত্তর কলকাতার তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা, অতীন ঘোষ, তৃণমূল কংগ্রেস কাউন্সিলর সহ প্রমুখ। তার কিছুক্ষণের মধ্যে বিজেপির উত্তর কলকাতার প্রার্থী তাপস রায়ও মনোনয়নপত্র জমা করেন।

অন্যদিকে উত্তর কলকাতা বিজেপি প্রার্থী শ্রী তাপস রায়ের নমিনেশন র‍্যালিতে উপস্থিত ছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী শ্রী মানিক সাহা।
উত্তর কলকাতার বিবেকানন্দ রোডের স্বামী বিবেকানন্দের বাড়ির সামনে থেকে বিবেকানন্দর মূর্তিতে মাল্য দান করে যাত্রা শুরু করেন উত্তর কলকাতার বিজেপি প্রার্থী শ্রী তাপস রায়। সঙ্গে ছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী শ্রী মানিক সাহা সহ, বিজেপির নেতৃবৃন্দ, কাউন্সিলর ও কর্মীরা।

একই সঙ্গে শুক্রবার দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিয়ে মনোনয়ন জমা দিতে গেলেন দমদম লোকসভা কেন্দ্রের সৌগত রায়।
তার সঙ্গেই পুজো দিয়ে মনোনয়ন জমা দিতে গেলেন বরানগর বিধানসভা কেন্দ্রের প্রার্থী সায়ন্তিকা ব্যানার্জি।

কালীঘাট থেকে হেঁটে আলিপুরের জেলাশাসক কার্যালয়ে এসে মনোনয়নপত্র জমা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে হ্যাটট্রিকের লক্ষ্যে এবার ময়দানে নেমেছেন। তবে শুধু হ্যাটট্রিকই নয়, পুরো রাজ্যের মধ্যে জয়ের মার্জিনের নিরিখে ডায়মন্ড হারবারকে পয়লা নম্বরে তুলে আনতে চান বলে জানিয়েছেন। এদিন অভিষেক বলেন, যদি উন্নয়নের ক্ষেত্রে ডায়মন্ড হারবার এক নম্বর হয়, তাহলে জয়ের মার্জিন এবং প্রাপ্ত ভোটের ক্ষেত্রেও এক নম্বরে থাকার বিষয়ে আমি আশাবাদী।

আরও পড়ুন : সোমবার ভোট আট আসনে। এক নজরে ২০১৯ এর ফলাফল