Date : 2024-05-26

দক্ষিণ বঙ্গের প্রচারে ঝড় তুলতে রাজ্যে আসছেন শাহ, নাড্ডা। তৃণমূলের শক্ত গড়ে থাবা বসানোর চেষ্টা

লোকসভা নির্বাচনের টার্গেটটা তিনি বেঁধে দিয়েছিলেন। তাই বারে বারে বাংলায় নজর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। দক্ষিণ বঙ্গের প্রচারে ঝড় তুলতে রাজ্যে আসছেন শাহ, নাড্ডা।

সাংবাদিক: সুচারু মিত্র : লোকসভা নির্বাচনের টার্গেটটা তিনি বেঁধে দিয়েছিলেন।তাই বারে বারে বাংলায় নজর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। লোকসভা নির্বাচনের অনেক আগেই তিনি বলে গিয়েছিলেন এবার লোকসভায় ৩৫ টা আসন চাই বাংলা থেকে। আর সেই কাঙ্খিত লক্ষ্যে বঙ্গ বিজেপি পৌঁছতে পারে তার জন্য কেন্দ্রীয় নেতারা বারে বারে আসছেন। উত্তর বঙ্গে প্রচারে ঝড় তুলেছিলেন অমিত শাহ,জেপি নাড্ডা , নরেন্দ্র মোদী,আর এবার দক্ষিণ বঙ্গে জোর। পরিসংখ্যান অনুযায়ী উওর বঙ্গ বিজেপিকে অক্সিজেন দিলেও দক্ষিণ বঙ্গ তৃণমূলের বরাবরই শক্ত গড়,তাই সেই গড়েও এবার থাবা বসাতে চাইছে বিজেপি।আর তাই এবার দক্ষিণ বঙ্গে প্রচারে এসে শুধু রাজনৈতিক জনসভা বা রোড শো নয়।

সাংগঠনিক বৈঠক ও করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।৫ ই মে রাজ্যে আসছেন তিনি।‌ বর্ধমান, দুর্গাপুর কেন্দ্রে সাংগঠনিক বৈঠক করবেন তিনি। এরপর রোড শো রয়েছে তার।পরের দিন অর্থাৎ ৬ ই মে অমিত শাহ পৌঁছাবেন কৃষ্ণনগরে, সেখানেও একই রকম ভাবে সাংগঠনিক বৈঠক এবং রোড শো করার কথা রয়েছে অমিত শাহের।

অন্য দিকে বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা রাজ্যে আসছেন ৮ ই মে, তিনি একই দিনে তিনটি রাজনৈতিক কর্মসূচি করবেন- বনগাঁ, আসানসোল, বীরভূম লোকসভা কেন্দ্রের কোথাও জনসভা ও কোথাও পাবলিক মিটিং করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। ইতিমধ্যেই এই কর্মসূচিকে ঘিরে বঙ্গ বিজেপি প্রস্তুতি নিতে শুরু করেছে। বর্ধমান, দুর্গাপুরের প্রার্থী দিলীপ ঘোষকে জেতানোর জন্য মরিয়া বঙ্গ বিজেপি, আবার অন্যদিকে বনগাঁতে নিশ্চিত হওয়া আসন শান্তনু ঠাকুর,তাকে আবারও পুনরায় নির্বাচিত করবার জন্য বঙ্গ বিজেপি প্রস্তুতি নিচ্ছে। এমনিতেই মতুয়া গড়ে অক্সিজেনের জায়গায় রয়েছে বিজেপি,কারণ সবে মাত্র সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর হয়েছে, ফলে সব মিলিয়ে টার্গেট ৩৫এর লক্ষ্যে আদাজল খেয়ে নেমে পড়লেন নাড্ডা, শাহ।

আরও পড়ুন :  যোগ্যপ্রার্থীকে বঞ্চিত করে কম নম্বর পেয়েও তাকে কেন চাকরি!