Date : 2021-10-19

Bhabanipur By-Election : মুখ্যমন্ত্রী হ‌ওয়ার লোকের অভাব নেই। ভবানীপুরে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

সঞ্জু সুর, রিপোর্টার : ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনে তাঁর নাম প্রার্থী হিসাবে ঘোষনা হ‌ওয়ার পর থেকে বিরোধীরা নিয়ম করে বলে আসছে তৃণমূল কংগ্রেসে কি আর কেউ নেই যিনি মুখ্যমন্ত্রী হতে পারেন! মমতা বন্দ্যোপাধ্যায় কেই কেন মুখ্যমন্ত্রী হতে হবে! বিরোধীদের এই কটাক্ষের জবাব অবশেষে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার চক্রবেড়িয়ায় নির্বাচনী প্রচারে এসে তৃণমূল সুপ্রিমো বলেন,”বিধানসভায় আমার দলের কিন্তু সংখ্যাগরিষ্ঠতা আছে। মুখ্যমন্ত্রী হ‌ওয়ার লোকের অভাব নেই। তবে আপনারা যদি চান আমি কন্টিনিউ করি, তাহলে অবশ্যই আপনাদের একটা ভোট আপনাদের আশীর্বাদ স্বরুপ আমাকে দেবেন।”

ভবানীপুর কেন্দ্রের ভোটারদের প্রতি তাঁর আবেদন,”আগামি সপ্তাহে আরো বেশি বৃষ্টি হতে পারে। লেকিন ম্যায় আপলোগোকে পাশ বিনতি করনা চাহুঙ্গি, একদিন কে লিয়ে ইস রাজ কে লিয়ে, চিফ মিনিষ্টার কা কূর্শি কে লিয়ে, একদিন বারিশ ভি হো তো আপকা বাহার নিকালকে ভোট দেনা জরুরী হ্যায়।” তিনি বলেন, “একদিন একটা ভোট দিন, আর পাঁচ বছরের জন্য নিশ্চিন্তে থাকুন।” জনসভায় উপস্থিত ভোটারেদের কাছে তিনি জানতে চান সবার টিকা করণ হয়ে গেছে কিনা। সম্মতিসূচক জবাব পেয়ে তিনি বলেন, “ভবানীপুরে প্রায় ৯৯ শতাংশ টিকা হয়ে গেছে। সারা রাজ্যে সাড়ে পাঁচ কোটি টিকা আমরা ইতিমধ্যেই দিয়েছি। কেন্দ্রের কাছে আরো সাত/আট কোটি টিকা চেয়েছি, আমাদের রাজ্যের সকলের টিকা করণের জন্য।” ভবানীপুরে গুজরাটি ভোটারদের কথা মাথায় রেখেই প্রধানমন্ত্রীর রাজ্য গুজরাটের মুখ্যমন্ত্রী বদল কে কটাক্ষ করেন তিনি। মমতা বলেন,”গুজরাটে কোভিডে কতজন মারা গিয়েছে? কোনো সংখ্যা নেই। ওখানে তো মুখ্যমন্ত্রী পর্যন্ত বদল করে দিলো।” পাশাপাশি উত্তরপ্রদেশে কোভিডে মারা যাওয়া দেহ গঙ্গায় ভাসিয়ে দেওয়া নিয়েও কটাক্ষ ছুঁড়ে দেন তৃণমূল নেত্রী। এদিকে ভবানীপুরের মতো কসমোপলিটান ক্যারেকটারের কেন্দ্রে সব ভোটারদের মন ছুঁতে ৭০ নম্বর ওয়ার্ডকেই বেছে নেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সভার শুরুতেই তিনি বলেন,”এটা একটা মিনি ইন্ডিয়া। একটা ছোটখাটো ভারতবর্ষ। এটা ভবানীপুরের হিন্দুস্তান।”