Date : 2021-05-09

আত্মহত্যার চেষ্টা রুখে যুবকের প্রাণ বাঁচালো ফেসবুক…..

কলকাতা: আত্মহত্যা রুখে দিল ফেসবুক। পুলিশের ও সাইবার সেলের উদ্যোগে আত্মহত্যার মুহুর্তে যুবককে উদ্ধার করা হল। যুবক কলকাতার পিকনিক গার্ডেনের বাসিন্দা। ফেসবুকের মাধ্যমে কলকাতা পুলিশের সাইবার সেলের কাছে খবর পৌঁছে যায়। ফেসবুক লাইভ করে আত্মহত্যা করতে চাইছে এক যুবক, এই খবর জানিয়ে সাইবার সেলে ফেসবুকের তরফ থেকে মেল পাঠায় কর্তৃপক্ষ। খবর পেয়েই এক মুহুর্ত সময় না নষ্ট করে স্থানীয় থানা ও সাইবার সেলের পুলিশ পৌঁছে যায় যুবকের কাছে। তাকে সুস্থ অবস্থায় উদ্ধারও করা হয়।

যদিও মানসিক ভাবে ওই যুবক খুবই বিপর্যস্ত। পুলিশ সূত্রে জানা গেছে দীর্ঘদিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন ওই যুবক। তাই এদিন ফেসবুকে ভিডিও আপলোড করে আত্মহত্যার চেষ্টা করেন। উল্লেখ্য, ওই যুবক মানসিক অবসাদে থাকতে থাকতে বাড়ি থেকে বেড়িয়ে পড়েন। ঠিক করেন সব কিছু থেকে মুক্তি পেতে আত্মহত্যার পথ বেছে নেবেন। কিন্তু বাধা হয়ে দাঁড়াল ফেসবুক আর পুলিশ।

আরও পড়ুন: টিকটক, হেলো অ্যাপকে নোটিশ আইটি মন্ত্রকের

ফেসবুকের সূত্রে পাওয়া ঠিকানার ভিত্তিতেই পুলিশ এদিন যুবকের কাছে পৌঁছে গিয়ে তাকে প্রাণে বাঁচিয়ে ফেলে। এরপর বুঝিয়ে তাকে বাড়ি পাঠানো হয়। ফেসবুকের এহেন উদ্দ্যোগের ফলে রক্ষা পেল একটি প্রাণ। ঘটনায় ফেসবুকের ভূমিকাকে সাধুবাদ জানিয়েছে নেটিজেনরা।

আরও পড়ুন : হ্যাক হয়নি তো আপনার হোয়াটসঅ্যাপ?

প্রসঙ্গত, ফেসবুকে বেশ কতগুলি নতুন সেটিংস অপশান এসেছে যার ফলে প্রোফাইল পিকচার প্রোটেক্টার ও লোকেশন শেয়ার খুবই ভালো দুটি অপশান। এদিন ওই যুবকের ফোনে লোকেশন শেয়ার করা থাকায় সে আত্মহত্যার চেষ্টা করায় ধরা পড়ে যায় পুলিশের হাতে। তার প্রাণ রক্ষা করা সম্ভব হয়।